করোনা জয় করে বাড়ি ফিরল ইবি শিক্ষার্থী


Published: 2020-05-07 11:43:07 BdST, Updated: 2020-06-06 13:13:41 BdST

ইবি লাইভঃ মোঃ জায়েদ। বাড়ি বরিশাল জেলার উজিরপুর থানায়। তিন ভাইয়ের মধ্যে সবার বড় তিনি। ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফোকলোর স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। লড়াই করেছেন বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের সাথে। তিনি এ ভাইরাসকে জয় করতে সক্ষম হয়েছেন। সুস্থ হয়ে গত রাতে বাড়িও ফিরেছেন তিনি।

সরকারি নির্দেশনা অনুযায়ী গত ১৮ মার্চ ক্যাম্পাস বন্ধ ঘোষণা পরই জায়েদ তার নানা বাড়ি ঢাকার টিকাটুলিতে বেড়াতে যায়। বেড়াতে গিয়ে নিজেকে নিয়োজিত করে মানবতার সেবায়। মামার সাথে থেকে বিভিন্ন সংগঠনের ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নেন তিনি। এসময় জায়েদের মামার করোনার ভাইরাসের লক্ষণ দেখা দেয়। টেস্ট করালে রিপোর্ট নেগেটিভ আসে তার মামার।

কিছুদিন পরেই জায়েদের নানার (৮০) লক্ষণ দেখা দিলে রিপোর্ট পজিটিভ আসে। এসময় জায়েদ জ্বর, সর্দি, কাশিতে আক্রান্ত হলেও তা সেরে যায়। তবুও জায়েদের কৌতুহল থেকেই যায়। কৌতুহলবশতই গত ২০ এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে করোনা টেস্ট করান তিনি, তার ছোট ভাই ও তার মামা। এতে তাদের পজিটিভ রিপোর্ট আসে।

করোনা যুদ্ধে জয় লাভ করা জায়েদ

 

পরে তাদের ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। তিনি তার নানা গত রাতে সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। এর এক সপ্তাহ আগে তার ছোট ভাই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চিকিৎসাধীন অবস্থায় বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক ড. মিঠুন মোস্তাফিজ সার্বক্ষণিকভাবে মুঠোফোনে যোগাযোগ রাখলেও করোনা প্রতিরোধ সেল কোনো খোঁজ নেয়নি বলেও অভিযোগ করেন তিনি।

জায়েদের সাথে কথা বললে তিনি জানান, ‘আক্রান্ত হওয়ার পর কিছুটা আতঙ্কিত হলেও আত্মবিশ্বাসী ছিলাম। সুস্থ হয়ে গতকাল বাড়ি ফিরেছি। অনেকটাই ভালো লাগছে এখন। কিন্তু বাড়িতে এসেও জেলখানার মত বন্দি থাকতে হবে। আশেপাশের মানু্ষও আমাদের দেখে আতঙ্কিত হয়ে গেছে।’

ঢাকা, ০৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।