ইবি সিওয়াইবি’র অনলাইন কুইজঃ অংশগ্রহণ শতাধিক


Published: 2020-05-17 15:20:52 BdST, Updated: 2020-06-04 01:11:58 BdST

ইবি লাইভঃ কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার আয়োজনে ভোক্তা অধিকার ও ক্যারিয়ার বিষয়ক অনলাইন কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। রবিবার বেলা ১১ টায় অনলাইনে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত ২০১৪-১৫ থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এতে প্রথম স্থান অধিকার করেন লোক প্রশাসন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আজাহার উদ্দীন অনিক।

এছাড়া দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন যথাক্রমে ইংরেজী বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের আল আমিন খান এবং আল ফিকহ এন্ড লিগ্যাল স্ট্যাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের এস এ এইচ ওয়ালীউল্লাহ।

বেলা ১১ টা থেকে সাড়ে টা পর্যন্ত অনলাইনে এ কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বাংলা, ইংরেজি, সাধারণ জ্ঞান ও ভোক্তা অধিকার সম্পর্কিত ৩০টি প্রশ্নের জন্য সময় দেওয়া হয় ৩০ মিনিট। অতি শীঘ্রই পুরস্কার নির্দিষ্ট ঠিকানায় পাঠিয়ে দেওয়া হবে বলে জানায় সংশ্লিষ্টরা।

কনজুমার ইয়ুথ বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয়

 

সিওয়াইবি ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক বলেন, ‘‘মহামারী করোনার ফলে ক্যাম্পাস বন্ধ থাকায় দীর্ঘদিন যাবৎ সিওয়াইবি ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার ক্যাম্পাসভিত্তিক কার্যক্রম সাময়িকভাবে বন্ধ রয়েছে। এমতাবস্থায় সিওয়াইবি’র কার্যক্রমকে সক্রিয় রাখতে সংগঠনের পক্ষ থেকে আমরা অনলাইন কুইজ প্রতিযোগিতার আয়োজন করেছি।’’

উল্লেখ্য, সচেতনতা ভোক্তা সমাজ (সিসিএস)-এর যুব সংগঠন হিসেবে কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠার পর থেকেই খাদ্যে ভেজাল প্রতিরোধে নানা সচেতনতা ও জনকল্যাণমূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে সংগঠনটি। ২০১৭ সালে এটি ইসলামী বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে।

ঢাকা, ১৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।