''বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেও বিষয়টি মানবিকতার দৃষ্টিতে দেখতে বলেছি''খুলনা বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত দুই শিক্ষার্থীর পাশে খুলনার মেয়র


Published: 2021-01-22 21:37:51 BdST, Updated: 2021-02-25 19:06:29 BdST

খুবি লাইভ: বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবিতে আন্দোলনরত দুই শিক্ষার্থীর সঙ্গে দেখা করেছেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক। শুক্রবার (২২ জানুয়ারি) দুপুরে তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ভিসি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ও আন্দোলত শিক্ষার্থীদের সঙ্গে বৈঠক করেছেন। এসময় প্রো-ভিসি প্রফেসর ড. মোসাম্মৎ হোসনে আরা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন বলে জানাগেছে।

ভিসি কার্যালয়ে মেয়র তালুকদার আব্দুল খালেকের সঙ্গে শিক্ষার্থীদের পাঁচজন প্রতিনিধি বৈঠক করেন। বৈঠক শেষে মেয়র জানান, শিক্ষার্থীদের কষ্ট হচ্ছে ভেবেই আমি এসেছি। তাদেরকে আহ্বান জানিয়েছি— তারা আজ (শুক্রবার) দুপুর তিনটার মধ্যে যেন তাদের দাবিগুলো লিখিতভাবে জানায়।

এরপর আমি এসে তাদের অনশন ভাঙার ব্যবস্থা করব। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকেও বিষয়টি মানবিকতার দৃষ্টিতে দেখতে বলেছি। অনশনরত শিক্ষার্থী আল আমিন হাজরা জানান, আমরা যেকোনো ভুল করিনি, সেটাই লিখিত বক্তব্যে লিখব।

মেয়র মহোদয় আমাদের আশ্বাস দিয়েছেন যে সাজাপ্রাপ্ত দুই শিক্ষার্থীর বহিষ্কার আদেশ প্রত্যাহার করা হবে এবং পাঁচ দফা আন্দোলনের সঙ্গে জড়িত আর কাউকে হয়রানি করা হবে না।

ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান বলেন, প্রাতিষ্ঠানিক নিয়ম-নীতি মেনে তারা দুঃখ প্রকাশ করলে প্রয়োজনে আমি আজই শৃঙ্খলা কমিটির সভা আয়োজন করব। সেখানে তাদের (শিক্ষার্থী) বিষয়টি সর্বোচ্চ সহানুভূতির সঙ্গে বিবেচনা করা হবে। তবে এর আগে ভিসির স্বর ছিলো ভিন্ন। আর মেয়র আসার পর পরেই ভিসিরও স্বর পরিবর্তন হয়ে গেছে।

ঢাকা, ২২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।