‘পুলিশ জনগণের ট্যাক্সের টাকার চাকর’


Published: 2021-03-07 19:14:50 BdST, Updated: 2021-04-23 02:29:49 BdST

ইবি লাইভ: কুষ্টিয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেছেন, ‘পুলিশকে আপনারা ট্যাক্স দেন। আমরা সেই টাকারই চাকর। আমরা ২৪ ঘন্টা আপনাদের সেবা দিতে প্রস্তুত। আমরা সাধারণ জনগণের রাতের ঘুম নিশ্চিত করি। পুলিশ হিসেবে আমি গর্ববোধ করি। এই মাটি ও মানুষ আমার। আমরা বিশ্বাসঘাতকতা করতে শিখিনি। আমাদের দাবিয়ে রাখার চেষ্টা করা হয়েছিল। কিন্তু পারেনি। স্বাধীনতা যুদ্ধে সর্বপ্রথম বুলেট রাজারবাগ পুলিশের থেকেই বের হয়েছিল। তাই মুজিববর্ষে আমাদের অঙ্গীকার, পুলিশ হবে জনতার।’

রবিবার ৭ মার্চ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানার আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘৭ই মার্চের ভাষণেই মূলত স্বাধীনতার বিজ বুপিত হয়েছে। ঐতিহাসিক এই ভাষণই আমাদের ঐক্যবন্ধ করার মূলমন্ত্র ছিল। হ্যামিলনের বাঁশির মত সূর আছে এই ভাষণে। বঙ্গবন্ধু সোনার বাংলা দেখার যে স্বপ্ন দেখেছিলেন তা তার সুযোগ্য তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা পূরণ করে চলেছেন। শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ ডিজাটালাইজেশন হচ্ছে।’

তিনি আরো বলেন, ‘আজ আপনি যে ফোনে কথা বলছেন তাও শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের হাত ধরে বাংলাদেশে প্রবেশ করেছে। যারা আজ যেই ফোনে দেশের বিরুদ্ধে চক্রান্ত করছে সেই ফোনটিও কিন্তু ডিজিটাল বাংলাদেশের ফসল। যারা এরকম কর্মকাণ্ড করছেন তারা বোকার স্বর্গে বাস করছেন। এছাড়া আমাদের পরবর্তী প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরুন। মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস, গল্প হারিয়ে যেতে দেবেন না।’ এসময় তিনি সন্তানদের মুক্তযুদ্ধের গল্প শোনানের আহ্বান জানান।

আজ দুপুর ৩ টায় ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থানার সামনে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ও বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন উপলক্ষে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়। এর আগে বাংলাদেশ উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করায় কেক কাটা হয়। এছাড়া বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ উপলক্ষে আয়োজিত কেন্দ্রীয় অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করা হয়।

এসময় ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক রেজাউল হক, হরিণারায়নপুর ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দীন, আবদালপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আরব আলী, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, ইবি কমিউনিটি পুলিশিং এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহীদুল ইসলামসহ বিভিন্ন পেশা ও শ্রেণীর মানুষ উপস্থিত ছিলেন। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও স্থানীয় যাত্রাপালার অংশবিশেষ পরিবেশিত হয়।

ঢাকা, ০৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।