ইবির ধর্মতত্ত্ব অনুষদের ভর্তি পরীক্ষা হবে পৃথকভাবে


Published: 2021-04-06 15:56:43 BdST, Updated: 2021-04-23 01:42:23 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা পৃথকভাবে ‘ডি’ ইউনিটের অধীনে অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদ ব্যতীত অন্যান্য অনুষদের ভর্তি পরীক্ষা গুচ্ছ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে এমন অনুষদ না থাকায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত গ্রহণ করেছে। আগের পদ্ধতি অনুসারেই পরীক্ষা গ্রহণ করা হবে। পরীক্ষা সম্পর্কিত যাবতীয় তথ্য শীঘ্রই ওয়েবসাইটে প্রকাশিত হবে।

ভার্চুয়াল সভায় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. কাজী আখতার হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতিরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, ধর্মতত্ত্ব অনুষদভূক্ত তিনটি বিভাগ আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ, আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ এবং দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগে ৮০টি করে আসন রয়েছে। এ অনুষদে মোট ২৪০টি আসনের বিপরীতে লড়েন ভর্তিচ্ছুরা।

উল্লেখ্য, দেশের ১৯টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণিতে গুচ্ছ পদ্ধতিতে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সঙ্গে গত ১ ডিসেম্বর ইউজিসির এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

ঢাকা, ৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।