দিনাজপুরে সরকারী সহায়তার চেক ও কম্পিউটার বিতরণ


Published: 2017-07-30 12:07:32 BdST, Updated: 2019-12-10 13:29:37 BdST


দিনাজপুর লাইভ: দিনাজপুরে উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে এবং উপজেলা পরিষদের অর্থায়নে প্রতিবন্ধি শিক্ষার্থী, হিজড়া, দলিত হরিজন ও বেদে জনগোষ্ঠির মাঝে সরকারী আর্থিক সহায়তার চেক ও কম্পিউটার বিতরণ করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

রোববার দুপুরে দিনাজপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সরকারী সহায়তার চেক ও কম্পিউটার বিতরণ করা হয়।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রহমান’র সভাপতিত্বে অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. ফরিদুল ইসলাম, ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, জেলা সমাজসেবা কর্মকর্তা স্টিফেন মুর্মু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও শংকরপুর ইউপি চেয়ারম্যান মো. এমদাদ সরকারসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তা ও অন্যান্য অতিথি উপস্থিত ছিলেন।

এ সময় প্রধান অতিথি হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, শেখ হাসিনা সরকার প্রতিবন্ধীদের শিক্ষিত করে গড়ে তুলতে প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তি চালু করেছে। হিজড়া, দলিত, হরিজন ও বেদে জনগোষ্ঠি জীবনমান উন্নয়নে ভাতা কার্যক্রম চালু করেছে।

তিনি বলেন, একমাত্র শেখ হাসিনার সরকার এদের জীবনমান উন্নয়ন করে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তোলার জন্য নানা মুখী কার্যক্রম অব্যাহত রেখেছে। অতিতের কোন সরকার এদের নিয়ে বিন্দুমাত্র চিন্তা করেনি। কিন্তু শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে এরা এখন সেই স্বপ্নে মাঝি হয়েছে। বর্তমানে প্রতিবন্ধী, হিজড়া, দলিত, হরিজন ও বেদে জনগোষ্ঠি সম্পদে পরিণত হয়েছে। এদের ঘৃনা নয়, আদর করে কাছে টেনে নিতে হবে।

উল্লেখ্য, সদর উপজেলা পরিষদের অর্থায়নে ২৭৭জন প্রতিবন্ধী শিক্ষার্থীকে ১৯ লাখ ২২ হাজার ৪ শত টাকা শিক্ষা উপবৃত্তি, ১৩ জন হিজড়া ও ১৪জন দলিত, হরিজন ও বেদে জনগোষ্ঠির জীবনমান উন্নয়নে ৬২ লাখ ৭শ’ টাকার আর্থিক অনুদান ও বিভিন্ন প্রতিষ্ঠানে ১০টি কম্পিউটার সেট প্রদান করা হয়।

 

ঢাকা, ৩০ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।