আলিম পরীক্ষায় শতভাগ সাফল্য শিবগঞ্জ ফাজিল মাদরাসায়


Published: 2019-07-23 17:07:56 BdST, Updated: 2019-08-19 20:05:06 BdST

চাঁপাইনবাবগঞ্জ লাইভ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ফাজিল মাদরাসা এবারের ২০১৯ আলিম পরীক্ষায় শতভাগ সাফল্য অর্জন করেছে । গত এপ্রিল মাসে সারাদেশে শুরু হওয়া এইচএসসি, আলিম ও সমমানের পরীক্ষায় অত্র মাদরাসা থেকে আলিম পরীক্ষায় ৩৪ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে এবং গত ১৭ জুলাই প্রকাশিত ফলাফলে ৩৪ জনই কৃতকার্য হয় ।

১৯৬৭ সালে মাদরাসাটি প্রতিষ্ঠিত হলেও ১৯৯৩ সালে আলিম এর মান পেয়ে এযাবৎ এই প্রথম আলিম পরীক্ষায় শতভাগ সাফল্যের দ্বার খুললো মাদরাসাটি । তবে এর আগে ১৯৯০ সালে দাখিল ও ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত পরপর পাঁচবার ফাজিল পরীক্ষায় শতভাগ সাফল্য অর্জন করে এই শিবগঞ্জ ফাজিল মাদরাসা ।

অত্র মাদরাসার অধ্যক্ষ মোঃ জোবদুল হক জানান, আমরা প্রতিনিয়তই ছাত্রছাত্রীদের ক্লাশে উপস্থিতি সহ লিখাপড়ার মান উন্নয়ন ও ভাল ফলাফল অর্জনের জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি, এবছর আলিম পরীক্ষায় ৩৪ জন পরীক্ষার্থী থাকলের ২০২০ সালে আমাদের প্রতিষ্ঠান থেকে আলিম পরীক্ষায় ৬২ জন এবং ২০২১ সালে ৯২ জন পরীক্ষার্থী অংশগ্রহন করবে ।

ইতঃপূর্বে ছাত্রছাত্রী সংকটের যে সমস্যাটি ছিল, আমরা সেটি কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি । এছাড়া বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রনালয় থেকে আমাদের প্রতিষ্ঠানে যে মাল্টিমিডিয়া ক্লাশরুমের ব্যবস্থা করে দেয়ার কথা রয়েছে, আমরা সেটি পেলে সামনে আরো ভালো ফলাফল অর্জন করতে সক্ষম হবো ইনশাআল্লাহ ।

ঢাকা, ২৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।