সেনবাগে কোভিড-১৯ এর উপসর্গ নিয়ে মাদ্রাসাছাত্রীর মৃত্যু


Published: 2020-05-03 16:14:51 BdST, Updated: 2020-06-07 09:17:46 BdST

লাইভ প্রতিবেদকঃ সময়ের সাথে পাল্লা দিয়ে ভয়াবহ মহামারির রূপ ধারণ করছে করোনাভাইরাস (কোভিড-১৯)। বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। এমন পরিস্থিতে নোয়াখালীর সেনবাগে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে সামিয়া আক্তার (১৩) নামের এক মাদ্রাসাছাত্রীর মৃত্যু হয়েছে।

রবিবার সকালে উপজেলার কাবিলপুর ইউনিয়নের মইজদীপুর গ্রামে নানাবাড়িতে সামিয়ার মৃত্যু হয়। মৃত সামিয়া আক্তার বেগমগঞ্জ উপজেলার লাউতলী এলাকার ওমান প্রবাসী শহিদ উল্যার মেয়ে।

এ ঘটনায় সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম মজুমদার মেয়েটির নানার পরিবারসহ ১৫টি পরিবারকে লকডাউনে থাকার নির্দেশ দেন।

এ প্রসঙ্গে সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মতিউর রহমান জানান, মাদ্রাসাছাত্রী সামিয়া কিছু দিন আগে মইজদীপুর গ্রামে তার নানা মেহের আলী ব্যাপারী বাড়ীতে বেড়াতে এসে জ্বর ও শ্বাসকষ্টে আক্রান্ত হয়ে পড়ে। পরে রোববার সকালে তার মৃত্যু হয়। করোনাভাইরাসের উপসর্গ থাকার কারণে মৃত মেয়েটির শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে।

তিনি আরও জানান, এছাড়াও মেয়েটির সংস্পর্শে আসায় তার মা ও নানীর শরীর থেকেও নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য বিআইটিআইডি চট্টগ্রামে পাঠানো হবে।

ঘটনা সম্পর্কে জানতে চাইলে সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম মজুমদার বলেন, লকডাউন ঘোষনা করে বাড়িটির সামনে লাল পতাকা টাঙিয়ে দেওয়া হয়েছে। নমুনা রিপোর্ট না আসা পর্যন্ত বাড়িটির ১৫টি পরিবারের ৬৬জন সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে।

ঢাকা, ০৩ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।