জুতার মালা পরিয়ে মাদ্রাসার অফিস সহকারীকে হেনস্তা


Published: 2020-06-04 20:37:09 BdST, Updated: 2020-08-06 22:19:20 BdST

লাইভ প্রতিবেদকঃ উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগে মাদ্রাসার এক অফিস সহকারীকে মারধর ও গলায় জুতার মালা পরিয়ে তাকে হেনেস্তা করার অভিযোগ উঠেছে। আর এ ঘটনাটি ঘটে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলায়।

উপজেলার দরিচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কয়েকজন মেম্বার মিলে এমন টা করে বলে জানা যায়। আর এ ঘটনার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে বুধবার রাতে। এ নিয়ে তোলপাড় শুরু হয়েছে বিভিন্ন মহলে।

গতকাল বুধবার বিকেলে বুধবার দড়িচর খাজুরিয়া ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ ঘটনা ঘটে। প্রশাসনিক দুর্বলতার কারণে বারবার এমনটা হচ্ছে বলে মনে করেন সুধীজনরা। তবে এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ ও প্রশাসন।

জানা গেছে, নির্যাতিতের নাম শহিদুল ইসলাম। তিনি দড়িরচর খাজুরিয়া দাখিল মাদ্রাসার অফিস সহকারী ও স্থানীয় একটি মসজিদের ইমাম। সম্প্রতি ঐ মাদ্রাসার এক শিক্ষার্থীর উপবৃত্তির ১৮০০ টাকা আসে শহিদুলের মোবাইলে। বিষয়টি জানাজানি হলে তিনি স্থানীয় প্রশাসনের কাছে ভুল স্বীকার করেন।

পরে বুধবার বিকেলে স্থানীয় ইউপি চেয়ারম্যান মোস্তফা রাঢ়ী তার দপ্তরে শালিস বৈঠক বসায়। সেখানে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়। এতো টাকা দিতে পারবে না বলে ২০ হাজার টাকা মওকুফ করে ৫০ হাজার টাকা জরিমানা ধার্য করে সাদা কাগজে স্বাক্ষর দিতে বলা হয়।

কিন্তু এসব করতে রাজি না হলে শহিদুলের গলায় জুতার মালা পরিয়ে ঘোরানো হয় এবং সেই ঘটনা ভিডিও করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়া হয়।

এরই মধ্যে ছাত্রীর এক বছরের উপ বৃত্তির ১৮শ টাকা ওই মোবাইল নম্বরে জমা হয়। কিছুদিন আগে মোবাইল নম্বরটি সচল করে উপবৃত্তির টাকা দেখতে পান তিনি। ওই টাকা ছাত্রীর পরিবারকে বুঝিয়ে দেয়ার আগেই গেল ৩০ মে তাকে মারধর করে সিম কার্ডটি নিয়ে যায় ছাত্রীর খালু সাবেক ইউপি মেম্বার সত্তার সিকদার।

এসময় তার ছেলেকেও মারধর করা হয় বলে অভিযোগ আলাউদ্দিনের। এ ঘটনার বিচার দাবী করেছেন শহিদুল ইসলাম ।

বিচারহীনতার জন্য বারবার নেক্কার জনক ঘটনা ঘটছে বলে মনে করেন সনাক সভাপতি। অপরদিকে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ ও জেলা প্রশাসন।

এ ঘটনায় শহিদুল ইসলাম বাদী হয়ে ইউপি চেয়ারম্যানসহ ৯ জনের নাম উল্লেখ করে ১১ জনের বিরুদ্ধে মামলা করেন। পুলিশ ইতোমধ্যে একজনকে আটক করেন।

ঢাকা, ০৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।