আগামী ১২ জুলাই খুলছে হাফিজিয়া মাদরাসা


Published: 2020-07-09 10:38:18 BdST, Updated: 2020-08-06 21:50:55 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা মহামারির কারণে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। তবে দেশের শীর্ষস্থানীয় আলেমদের অনুরোধে আগামী ১২ জুলাই থেকে হাফিজিয়া মাদরাসা এবং হেফজখানার শিক্ষা কার্যক্রম চালু করার অনুমতি দিয়েছে সরকার।

বুধবার (৮ জুলাই) ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ অনুমতির কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে হাফিজিয়া মাদরাসা এবং হিফজখানার কার্যক্রম বন্ধ রয়েছে।

হাফিজিয়া মাদরাসার শিক্ষা কার্যক্রমে নিরবচ্ছিন্ন অধ্যবসায়ের আবশ্যকতার কথা উল্লেখ করে এর কার্যক্রম চালু করার বিষয়ে কর্তৃপক্ষের নিকট দেশের শীর্ষস্থানীয় ওলামায়ে কেরামের পক্ষ হতে আবেদন করা হয়েছে।

আরও বলা হয়, বর্তমান প্রেক্ষাপটে সার্বিক অবস্থা পর্যালোচনা করে আবেদনের বিষয়টি যথাযথভাবে বিবেচনা করে শুধুমাত্র হাফিজিয়া মাদরাসার কার্যক্রম আগামী ১২ জুলাই থেকে চালু করার অনুমতি প্রদান করা হলো।

এসব হাফিজিয়া মাদরাসা কার্যক্রম পরিচালনায় স্বাস্থ্য অধিদপ্তরের জারি করা স্বাস্থ্যবিধি আবশ্যিকভাবে অনুসরণ করতে হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ঢাকা, ০৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।