যৌন হয়রানির প্রতিবাদকারী বহিষ্কার, উত্তাল মেডিকেল কলেজ!


Published: 2019-04-29 21:56:27 BdST, Updated: 2019-10-14 17:35:05 BdST

গাজীপুর লাইভ: যৌন হয়রানিকারীকে শাসন করায় ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পদককে বহিষ্কারের প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিকেল কলেজ। কর্মবিরতি করে দফায় দফায় বিক্ষোভ এবং অবস্থান কর্মসূচি পালন করেছেন ইন্টার্নি চিকিৎসকরা।

ইন্টার্নি চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ জানান, গত ১৪ ফেব্রুয়ারি ওই মেডিকেল কলেজের এমবিবিএস একাদশ ব্যাচের ইন্টার্ন চিকিৎসক আবদল্লাহ মামুন একই ব্যাচের এক নারী ইন্টার্ন চিকিৎসককে উত্ত্যক্ত করেন। বিষয়টি নিয়ে তিনি প্রতিবাদ করলে মামুনের সঙ্গে তার বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে তিনি মামুনকে শাসন করেন এবং চড় দেন। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ২১ এপ্রিল বুলবুল আহমেদকে ৬ মাসের জন্য বহিস্কার করা হয়।

সাধারণ ইন্টার্নি চিকিৎসকদের দাবি, যৌন হয়রানির প্রতিবাদ করায় প্রশাসনের রোষাণলে পড়েছেন বুলবুল। অন্যদিকে মামুন কলেজ কর্তৃপক্ষের আস্থাভাজন হওয়ায় তাকে শাস্তি না দিয়ে বুলবুলকে বহিস্কার করা হয়েছে। তারা কলেজ কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানান।

তবে তায়রুন্নেছা মেমোরিয়াল মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল আব্দুল খালেক আকন্দ বলেন, কলেজের শৃঙ্খলা কমিটি ওই শিক্ষার্থীকে বহিষ্কার করেছে। তিনি যদি পুনর্বিবেচনার আবেদন করেন তবে সেটি শৃঙ্খলা কমিটি বিবেচনা করবে। এটা নিয়ে আন্দোলনের কোন যৌক্তিকতা নেই বলে উল্লে­খ করেন তিনি।


ঢাকা, ২৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।