ছাত্রীকে যৌন হয়রানি : উত্তাল ময়মনসিংহ মেডিকেল কলেজ


Published: 2019-05-16 20:01:16 BdST, Updated: 2019-11-21 17:18:11 BdST

ময়মনসিংহ লাইভ: ছাত্রীকে যৌন হয়রানির ঘটনা নিয়ে উত্তাল হয়ে উঠেছে ময়মনসিংহ মেডিকেল কলেজ ক্যাম্পাস। বখাটের শাস্তির দাবিতে শিক্ষার্থীরা ক্যাম্পাসে দফায় দফায় বিক্ষোভ সমাবেশ করেছেন। এসময় তারা কলেজের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জনের মাধ্যমে বিক্ষোভ করেন। এদিকে ছাত্রীর শ্লীলতাহানির ঘটনায় হল গেইটে দায়িত্ব অবহেলার জন্যেই কর্মচারী সেলিম ও বেগমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন জানান, নিরাপত্তা নিশ্চিত করতে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কলেজ প্রশাসনকে নিয়ে বৈঠক হয়েছে। পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। ছাত্রী হলের নিরাপত্তায় বৃহস্পতিবার গেইটের প্রধান ফটকে সিসি ক্যামরো লাগানো হয়েছে এবং নিরাপত্তার জন্য প্রতি শিফটে একজন করে আনসার সদস্য নিয়োজিত থাকবে বলে উলে­খ করেন তিনি।

শিক্ষার্থীরা জানান, ময়মনসিংহ মেডিকেল কলেজের এম-৫৫ ব্যাচের এক ছাত্রী বুধবার ইফতার নিয়ে ছাত্রী হলে প্রবেশের সময় উৎ পেতে থাকা বহিরাগত এক বখাটে তাকে যৌন হয়রানি করে।

এসময় গেইটে কোনো দারোয়ান ছিল না। বিষয়টি জানাজানি হলে রাতেই হল সুপার এবং কলেজ প্রিন্সিপাল আনোয়ার হোসেনকে অবহিত করা হয়। কিন্তু কলেজ কর্তৃপক্ষ বিষয়টি আমলে না নেয়ায় ফুঁসে ওঠেন শিক্ষার্থীরা। এনিয়ে বৃহস্পতিবার সকালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ছাত্রী হলে কর্তব্যরত দারোয়ান রাজাকে জিঞ্জাসাবারে পর মারধর করেন। একপর্যায়ে ৪র্থ শ্রেনীর কর্মচারীদের সাথে শিক্ষার্থীদের বাকবিতন্ডা ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

দারোয়ানকে মারধরের ঘটনায় ৪র্থ শ্রেণীর কর্মচারিরা ক্যাম্পাসের ক্যান্টিনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। একই দাবি জানিয়েছেন ৪র্থ শ্রেণীর কর্মচারীরাও।

আন্দোলরত শিক্ষার্থীদের অভিযোগ, ক্যাম্পাসে নিরাপত্তার অভাবে প্রায়ই নানা দুর্ঘটনা ঘটছে। বিভিন্ন সময় আন্দোলন করেও নিরাপত্তা নিশ্চিত ও বহিরাগত ঠেকানো যাচ্ছে না। প্রতিনিয়তই বহিরাগতরা হলে প্রবেশ করে ছাত্রীদের উত্ত্যক্ত করছে। রুমে প্রবেশ করছে, চুরি হচ্ছে। নিরাপত্তার দাবিতে একাধিকবার সিসি ক্যামেরা বসানোসহ নিয়মিত পুলিশ মোতায়েনের কথা বলা হলেও অজ্ঞাত কারণে প্রশাসন কোনো পদক্ষেপ নিচ্ছে না।

 

ঢাকা, ১৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।