শহীদ বুদ্ধিজীবী দিবসে বিএসএমএমইউতে কর্মসূচী


Published: 2019-12-10 20:42:32 BdST, Updated: 2020-04-04 02:52:00 BdST

বিএসএমএমইউ লাইভ : যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালন ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপনের প্রস্তুতি নেয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ)। আগামী ১৪ ডিসেম্বর ও ১৬ ডিসেম্বর বিএসএমএমইউতে ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় গৃহীত কর্মসূচীর মধ্যে রয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন উপলক্ষে ১৪ ডিসেম্বর সকাল ৬টা ৪০ মিনিটে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ, শহীদ বুদ্ধিজীবী স্মৃতি সৌধে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ ও সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বটতলায় স্বেচ্ছায় রক্তদান।

মহান বিজয় দিবসের কর্মসূচীর মধ্যে রয়েছে ১৫ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্ত্বরে সকাল ১১টায় চিত্রাংকন প্রতিযোগিতা। গ্রুপ-ক-তে বিশেষ শিশু, গ্রুপ-খ’তে ৬ বছর বয়সের কম এবং গ্রুপ-গ’তে ৬-১২ বছর বয়সের শিশুরা অংশ নিবেন। চিত্রাংকন প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা, নার্স ও কর্মচারীদের ছেলেমেয়েরা অংশগ্রহণ করতে পারবেন এবং প্রত্যেক গ্রুপে ৩টি করে পুরস্কার প্রদান করা হবে।

সকাল ১১টায় এ-ব্লকের অডিটরিয়ামে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শন করা হবে। দুপুর ১২ টায় এ-ব্লকের অডিটরিয়ামে মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে এবং দুপুর ১টা ৩০মিনিটে এ-ব্লকের অডিটরিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা আবৃত্তি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট ইতিহাসবিদ প্রফেসর ড. সৈয়দ আনোয়ার হোসেন। সভাপতিত্ব করবেন ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রো-ভিসি প্রফেসর ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, প্রো-ভিসি প্রফেসর ডা. সাহানা আখতার রহমান, প্রো-ভিসি প্রফেসর ডা. মুহাম্মদ রফিকুল আলম ও ট্রেজারার প্রফেসর ডা. মোহাম্মদ আতিকুর রহমান।


ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।