কুমেক 'বঙ্গবন্ধু ছাত্র পরিষদ' এর নতুন কমিটি


Published: 2019-12-11 00:09:07 BdST, Updated: 2020-04-03 03:45:32 BdST

কুমেক লাইভঃ 'বঙ্গবন্ধু ছাত্র পরিষদের' কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) শাখার কমিটি অনুমোদিত হয়েছে। ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী হৃদয় রঞ্জন নাথকে সভাপতি ও একই সেশনের শিক্ষার্থী জাওয়াত আররাজকে সাধারণ সম্পাদক এবং ২০১৬-১৭ সেশনের পিয়াল দেব চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক করে এই কমিটি গঠিত হয়।

গত শুক্রবার সংগঠনটির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আসিফ জামান রূপম এবং সাধারণ সম্পাদক সাকির মজুমদার স্বাক্ষরিত একটি পত্রে সদস্যবিশিষ্ট এই কমিটির অনুমোদন দেওয়া হয়।

ছাত্রলীগের ‘সমান্তরাল’ সংগঠন হিসেবে পরিচিত সংগঠনটির কুমেক শাখায় ৫টি সহ-সভাপতি, ৩টি যুগ্ম সাধারণ সম্পাদক এবং ৪টি সহ সাংগঠনিক সম্পাদক পদ রয়েছে। এছাড়াও দপ্তর, প্রচার, শিক্ষা ও সাহিত্য, সমাজকল্যাণ,অর্থ,সাংস্কৃতিক এবং সাস্থ্য-বিষয়ক সম্পাদকসহ গুরুত্বপূর্ণ কয়েকটি পদ ও উপ-পদ রয়েছে এ কমিটিতে।

নতুন কমিটির বিষয়ে সংগঠনটির সদ্য মনোনীত সভাপতি হৃদয় রঞ্জন নাথ বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শকে দ্বারে দ্বারে পৌঁছে দিতেই এ সংগঠনের যাত্রা। মেডিকেল কলেজের সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর আদর্শকে জাগিয়ে তোলার জন্য আমরা কাজ করব। বঙ্গবন্ধুকে নিয়ে প্রকাশিত বই-পুস্তক, সাময়িকী ইত্যাদি বিলির মাধ্যমে তার আদর্শকে সর্বত্র ছড়াতে চাই আমরা।’

তিনি আরও বলেন, ‘দীর্ঘদিন ধরে কুমিল্লা মেডিকেল কলেজে ছাত্রলীগের কোন কমিটি না থাকায় এ সংগঠনটিকে চাঙ্গা করতে ছায়া সংগঠন হিসেবে কাজ করবে এটি। এছাড়াও বিভিন্ন সামাজিক কাজ করার পরিকল্পনা আছে আমাদের।’

ঢাকা, ১০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।