করোনা রোধে পোশাক সরবরাহ না থাকায় রামেকে কর্মবিরতি


Published: 2020-03-19 12:56:28 BdST, Updated: 2020-04-05 12:21:41 BdST

রাজশাহী লাইভঃ করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ করতে সক্ষম ওয়ানটাইম পোশাক সরবরাহ না থাকার প্রতিবাদে কর্মবিরতি শুরু করেছেন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের (রামেক) ইন্টার্ন চিকিৎসকরা। বৃহস্পতিবার বেলা ১১টায় এই কর্মবিরতি শুরু করেন রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা।

এ বিষয়ে প্রত্যক্ষদর্শীরা বলেন, বৃহস্পতিবার সকাল ৮টা থেকে প্রথম কর্মবিরতি শুরু করা হয়। করোনা প্রতিরোধক পোশাক সরবরাহ না থাকার কারণে তারই প্রতিবাদে তারা এই কর্মবিরতি শুরু করেন। পরে তাদের নিয়ে আলোচনায় বসেন রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এ সময় তাদের পোশাকসহ অন্য সরঞ্জাম সরবরাহ করা হবে বলে প্রতিশ্রুতি দেওয়া হয়। কিন্তু শেষ পর্যন্ত আলোচনা ফলপ্রসূ না হলে বেলা ১১টার পর থেকে তারা আনুষ্ঠানিকভাবে কর্মসূচি পালন করছেন।

এ প্রসঙ্গে রামেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক ইকবাল হাসান জানান, দেশের বিভিন্ন স্থানে করোনা ভাইরাস সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে। এ অবস্থায় চিকিৎসা সেবা প্রদানের জন্য রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকদের জন্য প্রতিরোধমূলক পোশাকসহ অন্য কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। ঝুঁকিপূর্ণ অবস্থার মধ্যে দিয়ে তারা হাসপাতালে সেবা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছেন। দাবি না মানা পর্যন্ত তারা কর্মবিরতি পালন করবেন বলে জানান ইকবাল হাসান।

তবে রামেক হাসপাতাল ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি চললেও হাসপাতালে চিকিৎসা সেবা বন্ধ নেই। এমনটি উল্লেখ সহকারী পরিচালক ডা. কামাল হোসেন বলেন, ইন্টার্নরা কর্মবিরতিতে গেলেও হাসপাতাল কর্তৃপক্ষ জরুরি বিভাগ ও আন্তঃবিভাগ বিশেষ ব্যবস্থায় সেবা প্রদান করছে। ইন্টার্নদের সঙ্গে আবারও আলোচনার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

ঢাকা, ১৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।