করোনাযুদ্ধে বীরত্বের সঙ্গে লড়ে দেশে এই প্রথম ডাক্তারের মৃত্যু


Published: 2020-04-15 10:10:53 BdST, Updated: 2020-06-06 23:57:56 BdST

সিলেট লাইভ : করোনার কাছে হেরে গেলেন তিনি। সাহসী, মানবিক ও সৎ ও পরিশ্রমী চিকিৎক হিসেবে ছিলেন সবার কাছে প্রিয় মানুষ। তিনি আক্রান্ত হওয়ার পরেও টেলিফোনে রোগীদের খোঁজ খবর নিতেন। আর তিনি হলেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিন। ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

বুধবার সকাল সাড়ে ৭ টার দিকে মারা যান তিনি। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত অবস্থায় করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। গত ৮ এপ্রিল শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় আনা হয়।

দুই সন্তানের সঙ্গে ডা: মঈন উদ্দিন

 

তার মৃত্যুর ব্যাপারে সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ডা. মঈন উদ্দিনকে ঢাকায় দাফন করা হবে। তার দুইটি ছেলে সন্তান রয়েছে। তার স্ত্রীও একজন ডাক্তার।

সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল বলেন, গত ৫ এপ্রিল বাসায় কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় ডা. মঈন উদ্দিন করোনাভাইরাস পরীক্ষায় পজেটিভ হওয়ার পর তাকে নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি করা হয়। গত ৮ এপ্রিল শারীরিক অবস্থা অবনতি হলে তাকে বেসরকারি অ্যাম্বুলেন্সযোগে ঢাকায় নিয়ে যাওয়া হয়। তার স্ত্রীও সঙ্গে গিয়েছিলেন।

সিলেট নগরীর হাউজিং এস্টেটের বাসিন্দা ডা. মঈন উদ্দিন সিলেটে শনাক্ত হওয়া প্রথম করোনা আক্রান্ত রোগী ছিলেন। মঙ্গলবার পর্যন্ত সিলেট জেলায় তিনিই শনাক্ত হওয়া একমাত্র আক্রান্ত রোগী ছিলেন। তার মৃত্যুতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে শোকের ছাড়া নেমে আসে। অনেক সিনিয়র প্রফেসর তার জন্যে কেঁদেছেন।

তার এই করুন মৃত্যুতে ক্যাম্পাসলাইভ পরিবার ও প্রধান সম্পাদক আজহার মাহমুদ গভীর শোক ও তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

ঢাকা, ১৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।