খুলনা মেডিকেলের আরো দুই শিক্ষক কোভিড-১৯ আক্রান্ত


Published: 2020-04-19 21:35:16 BdST, Updated: 2020-06-06 22:48:45 BdST

খুলনা লাইভ: আরো দুইজন শিক্ষক করেনার ছোবলে আক্রান্ত হয়েছেন। এনিয়ে গোটা মেডিকেল কলেজ হাসপাতালে ভীতি ও আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তবে সাহস আর হিম্মত নিয়ে মোকাবেলার জন্যে এগিয়ে আসছেন অনেকেই। জানাগেছে খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরো দুইজন শিক্ষক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রবিবার খুলনা মেডিকেল কলেজের পলিমার চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিনে নমুনা পরীক্ষায় তাদের করোনা পজেটিভ ধরা পড়ে। করোনা আক্রান্ত খুমেকের দুইজন শিক্ষক হলেন, গ্যাসট্রোলজি বিভাগের সহযোগী অধ্যাপক রণজিৎ কুমার বণিক ও শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডা. ওমর ফারুক ফয়সাল।

এ নিয়ে খুলনা মেডিক্যাল কলেজের তিন শিক্ষক করোনায় আক্রান্ত হলেন। তাদেরকে সরকারী সকল ধরনের সুযোগ সুবিধা দেয়া হচ্ছে। নিবির পরিচর্যায় রাখা হয়েছে তাদেরকে।

এ ব্যাপারে খুলনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আবদুল আহাদ জানান, বিবার খুলনা মেডিক্যাল কলেজের পিসিআর মেশিনে ২০১ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে খুলনা মেডিক্যাল কলেজের গ্যাসট্রোলজি বিভাগের সহযোগী অধ্যাপক রণজিৎ কুমার বণিক ও শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডা. ওমর ফারুক ফয়সালের করোনা পজেটিভ ধরা পড়া।

বাকি ১৯৯জনের নেগেটিভ এসেছে। তিনি আরো বলেন, বর্তমানে ওই দু’জন শিক্ষক খুমেকের গেস্ট হাউজে চিকিৎসাধীন রয়েছেন। তবে, তাদের নগরীর বয়রাস্থ করোনা ডেটিকেটেড হাসপাতালে (ডায়াবেটিক হাসপাতাল) নিয়ে চিকিৎসা দেওয়া হবে।

অপরদিকে গত শনিবার খুমেকের পিসিআর মেশিনে ইউরোলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. মাসুদ আহমদের করোনা পজিটিভ ধরা পড়ে। এছাড়া গত ১৪ এপ্রিল খুলনা খুলনা মহানগরীর করিমনগর এলাকার একজনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছিল। তিনি বর্তমানে বাড়িতেই চিকিৎসাধীন রয়েছেন।

প্রসঙ্গত, গত ৭ এপ্রিল থেকে রবিবার পর্যন্ত খুমেকের পিসিআর মেশিনে ৮২৮টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৭ জনের করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে। প্রিন্সিপাল আরো জানালেন সকলকে সতর্কতার সঙ্গে কাজ করতে হবে। আমাদের পক্ষ থেকে সব ধরনের সুযোগ সুবিধা দিতে প্রস্তুত।

ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।