বন্যা কবলিত মানুষের পাশে জাককানইবি আইন বিভাগ


Published: 2019-07-23 02:03:39 BdST, Updated: 2019-08-25 21:19:01 BdST

জাককানইবি লাইভ: সামাজিক দায়বদ্ধতার তাড়নায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের উদ্যোগে জামালপুরের ইসলামপুরে ত্রাণসামগ্রী বিতরণ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

২২ জুলাই সোমবার সকাল ৬ টায় বিশ্ববিদ্যালয়ের থেকে জামালপুর ইসলামপুরের উদ্দেশ্যে বিভাগের ছাত্র উপদেষ্টা ও প্রভাষক কাজী ইকরামুল হক এর নেতৃত্বে ত্রাণসামগ্রী বিতরণ কর্মসূচি যাত্রা শুরু হয়।

এ সময় আইন ও বিচার বিভাগের বিভাগীয় প্রধান ও সহকারী অধ্যাপক মোহাম্মদ ইরফান আজিজ, প্রভাষক মোঃ আসাদুজ্জামান সহ বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিকাল ২টায় কাজী ইকরামুল হক এর নেতৃত্বে ও মোঃ আসাদুজ্জামান এর তত্বাবধায়নে শিক্ষার্থীরা বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ শুরু করে। এখানে প্রায় চারশো শত পরিবারের এ সময় চিড়া, গুড়, কলা , স্যালাইন, বিস্কুট, মোমবাতি, মেস, পানি বিশুদ্ধকরণের জন্য ফিটকিরি ও পানিবাহিত রোগের ঔষধ প্রদান করা হয়।

বন্যাকবলিত মানুষের এমন খারাপ পরিস্থিতি দেখে কাজী ইকরামুল হক জানান,আমরা বন্যার্তদের জন্য যে ত্রাণসামগ্রী এনেছিলাম তা বন্যাকবলিত মানুষের তুলনায় খুবই নগণ্য। তবুও যারা খুব খারাপ অবস্থায় রয়েছে আমার তাদের কাছে ত্রান পৌঁছে দেওয়ার চেষ্টা করেছি।

এ বিষয়ে মোঃ আসাদুজ্জামান বলেন,আমরা খবরের কাগজে অথবা টেলিভিশনে বন্যার্তদের অবস্থা যেমনটি বুঝতে পারি, তাদের কাছে এসে তার চেয়েও ভয়াবহ অভিজ্ঞতা পেলাম। আমাদের নৌকা দেখে অনেকেই আমাদের দিকে সাঁতার কেটে ও ভেলায় করে এসে ত্রাণ সংগ্রহ করেছে। তাদের অভিযোগ যে তারা এমন খারাপ পরিস্থিতিতেও তেমন সাহায্য সহযোগিতা পাচ্ছেন না। এক্ষেত্রে সরকার ও অন্যান্য প্রতিষ্ঠান সমূহের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া ছাড়া আর কোন বিকল্প নেই। পাশাপাশি সরকার থেকে তাদেরকে যে সহযোগিতা করা হয় তার সুষ্ঠু বণ্টন করতে হবে।

উল্লেখ্য, আইন ও বিচার বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীর উদ্যোগে গত ১৯-২১ জুলাই পর্যন্ত ময়মনসিংহ, ত্রিশাল, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থান থেকে এই ত্রাণসামগ্রীর টাকা সংগ্রহ করা হয়েছে।

ঢাকা, ২৩ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।