রাতে ছাত্রীদের মেসে বখাটে: বিচার চাওয়ায় জাককানইবির প্রক্টর ক্ষিপ্ত (ভিডিও)


Published: 2019-07-25 22:15:20 BdST, Updated: 2019-08-19 21:10:23 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ছাত্রী মেসে রাতের অন্ধকারে এক বহিরাগত প্রবেশ করার ঘটনায় ক্যাম্পাসসহ এলাকাজুড়ে তোলপড় শুরু হয়েছে। এ ঘটনায় অভিভাবকসহ সাধারণ মানষের কাছে ছাত্রীদের নিরাপত্তার বিষয়ে প্রশ্ন উঠেছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট অভিযোগ করেও কোন ধরনের প্রতিক্রিয়া লক্ষকরা যায়নি বলে অভিযোগ শিক্ষার্থীদের।

সংশ্লিস্টরা অভিযোগ করে বলেছেন, গভীর রাতে ছাত্রীদের মেসে বহিরাগত প্রবেশের ঘটনার সত্যতা মিলেছে। সিসিটিভি ফুটেজে দেখা গেছে বহিরাগত প্রবেশের দৃশ্য। এঘটনার পর মেস মালিকের নিকট অভিযোগ করেছে ওই মেসের আবাসিক ছাত্রীরা। ওই ঘটনার পর ছাত্রীরা গভীর আতংকের মধ্যে সময় কাটাচ্ছে বলে জানিয়েছেন তারা। বলেছেন এভাবে যদি ছাত্রীদের মেসে বখাটে ছেলেরা প্রবেশ করতে থাকে তাহলে আমাদের সম্মান, আব্রু কিভাবে রক্ষা হবে। আমাদের নিরাপত্তাও হয়ে পড়বে হুমকির সম্মুখিন। তারা আরো বলছেন, প্রশাসন যদি এবিষয়ে দ্রুত পদক্ষেপ না নেয় তাহলে আমাদেরকে আন্দোলনে যাওয়া ছাড়া গতি নেই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির কাছে অভিযোগ করার ৪৮ ঘন্টা অতিবাহিত হলেও কোন ধরনের ব্যবস্থা নেয়া হয়নি। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ করতে থাকেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। এ সময় ভারপ্রাপ্ত প্রক্টর নজরুল ইসলাম সাংবাদিকদের তার বক্তব্যে রেকর্ডিং করতে নিষেধ করেন।

আন্দোলনের এক পর্যায়ে ভারপ্রাপ্ত প্রক্টর নজরুল ইসলাম বিক্ষুব্ধ শিক্ষার্থীদের উপর তেড়ে গিয়ে বলেন, কথা বলবনা আমি, মাইরা ফেলো আমাকে। কি করবা তুমি, তোমারা কি করতে পারো আমি দেখবো।

এবিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, আমরা আমাদের বোনদের নিরপত্তার জন্য আন্দোলনে এসেছি, বিশ্ববিদ্যালয়ের নিরপত্তার জন্য যারা নিয়োজিত তারা যদি আমাদের হুমকি দেন তাহলে আমদের কে দেখবে? বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও ভিসির দৃষ্টি আকর্ষণ করে তিনি আরো বলেন, আমরা দ্রুত এর সমাধান চাই।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড এএইচএম মোস্তাফিজুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, এই ঘটনাটি আমি মাত্র অবগত হয়েছি, তিনি ব্যাপারটি খতিয়ে দেখছেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে বাকবিতণ্ডার বিষয়ে জানতে চাইলে ভারপ্রাপ্ত প্রক্টর নজরুল ইসলাম ক্যাম্পাসলাইভকে জানান, শিক্ষার্থীদের অভিযোগ সত্য নয়। ছাত্রীদের মেসের ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ছাত্রীদের অভিযোগ পাওয়ার পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডির সদস্যদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। মেস মালিকের সাথে মেসের ব্যাপারে দিকনির্দেশনামূলক আলোচানও সেখানে হয়েছে।

তিনি আরো জানান, আমরা আমাদের ছাত্রীদের নিরাপত্তা ও সম্মানের বিষয়টি অবশ্যই মাথায় রেখে সবধরনের ব্যবস্থা নেব। এব্যাপারে কাউকে ছাড় দেয়া হবে না। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষথেকে ছাত্রী মেসের বিষয়ে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। বিষয়টি তদন্তাধীন রয়েছে।

ভিডিও:

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।