কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে তিন দিনব্যাপি নাট্যোৎসব


Published: 2019-07-28 15:24:21 BdST, Updated: 2019-10-18 00:37:50 BdST

জাককানইবি লাইভ: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের উদ্যোগে তিন দিনব্যাপী নাট্যোৎসব শুরু হয়েছে। শনিবার থেকে শুরু হওয়া এই নাট্যোৎসব চলবে আগামী ২৯ জুলাই, সোমবার পর্যন্ত। তিন দিনব্যাপী এ নাট্যোৎসবে ছয়টি নাটক মঞ্চস্থ হবে।

শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের স্টুডিও থিয়েটার হলে নাট্যকার হ্যারল্ড পিন্টার রচিত ‘জেগে আছি’ নাটকের প্রথম মঞ্চায়নের মাধ্যমে সূচনা হয় এ উৎসবের। উৎসবের দ্বিতীয় দিন রবিবার বিকাল সাড়ে ৫টায় নাট্যকার আন্তন চেখভ রচিত ‘ভালুক’ এবং সন্ধ্যা সাড়ে ৭টায় নাট্যকার মনোজ মিত্র রচিত ‘চোখে-আঙুল দাদা’ নাটক মঞ্চস্থ হবে।

শেষ দিন সোমবার বিকাল সাড়ে ৩টায় নাট্যকার লি ব্রেসিং রচিত ‘ মুক্তি’ ও বিকাল সাড়ে ৫টায় জর্জ বার্নাড শ রচিত ‘দ্যা বিগিনিং’ নাটক এবং সন্ধ্যা সাড়ে ৭টায় কি”ছা কাহিনী অবলম্বনে ‘পাঁচতুলা সুন্দরী’ পালা মঞ্চস্থ হবে।

থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ইসমতআরা ভূঁইয়া ইলা’র তত্ত্বাবধানে বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নির্দেশনায় তিন দিনব্যাপি নাট্যোৎসব-২০১৯ অনুষ্ঠিত হচ্ছে।


ঢাকা, ২৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।