ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযান জাককানইবি ছাত্রলীগের


Published: 2019-08-04 21:34:38 BdST, Updated: 2019-10-17 23:39:08 BdST

জাককানইবি লাইভ: আমাদের ক্যাম্পাস আমরাই পরিচ্ছন্ন রাখবো, সুস্থ সুন্দর রাস্ট্র গড়ব এই স্লোগানকে সামনে রেখে ডেঙ্গু জ্বর প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ক্যাম্পাস প্রাঙ্গন পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম চালিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরের সামনে থেকে এই কার্যক্রমটি উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

এ সময় বিশ্ববিদ্যালয়ের আবাসিক ও একাডেমিক এরিয়ার আশেপাশের সমস্ত ঝোপঝাড় পরিস্কার করা হয়। বিভিন্ন জায়গায় জমে থাকা পানি সরিয়ে সেখানে বালি ও পাথর দিয়ে ভরাট করা হয়৷ এছাড়াও ডেঙ্গুর জীবাণুবাহি এডিস মশা নিধনে ওষুধ ছিটানো হয়েছে।

পরিচ্ছন্নতা কার্যক্রম সম্পর্কে উপাচার্য প্রফেসর ড এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, এডিস মশা নিয়ন্ত্রণ ও ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতার বিকল্প নেই। আমাদের ক্যাম্পাস আমাদের কেই নিরাপদ রাখতে হবে। ছাত্রলীগের এই অসাধারণ উদ্যোগ কে স্বাগত জানিয়ে তিনি সবাইকে ঐক্যবদ্ধ হয়ে মিলেমিশে কাজ করার আহবান জানান৷

ছাত্রলীগ সভাপতি নজরুল ইসলাম বাবু বলেন ক্যাম্পাসকে পরিচ্ছন্ন রাখা শুধু ছাত্রলীগ নয়, প্রতিটি শিক্ষার্থীর দায়িত্ব। বর্তমানে সারাদেশে ডেঙ্গুর যে প্রকোপ তা থেকে রক্ষা পেতে ও সুস্থভাবে বেঁচে থাকতে পরিচ্ছন্নতা ও সচেতনতার বিকল্প নেই

সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব বলেন সারাদেশে ডেঙ্গু একটি ভয়াবহ আকার ধারণ করেছে,এর থেকে উত্তরনের একমাত্র উপায় হলো সচেতনতা ও পরিচ্ছন্নতা। তারই ধারাবাহিকতায় কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুযায়ী আমরা ক্যাম্পাস পরিচ্ছন্নতা কার্যক্রম চালিয়েছি। এছাড়া এডিশ মশা নিয়ন্ত্রন ও বংশ বিস্তার রোধে এই পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান অব্যাহত থাকবে। এ সময় তিনি ছাত্রলীগের পাশে সকল সাধারণ শিক্ষার্থীদের এই পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশগ্রহণ করার আহবান জানান।

ঢাকা, ০৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরএইচ

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।