ত্রিশালে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে সিওয়াইবির যাত্রা শুরু


Published: 2019-09-15 21:16:19 BdST, Updated: 2019-10-18 14:23:40 BdST

লাইভ প্রতিনিধি: ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব শাখা, তরুণ ভোক্তাদের সংগঠন ‘কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ’ (সিওয়াইবি) এর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) শাখা উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী মোঃ আদিব রাহেমানকে সভাপতি ও লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী সিফাত শাহরিয়ার প্রিয়ানকে সাধারণ সম্পাদক করে ৩৮ সদস্যের এ কমিটি ঘোষণা করা হয়।

সিওয়াইবির কেন্দ্রীয় সংগঠনের অনুমোদক্রমে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে এক অনাড়ম্বর অনুষ্ঠানে কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সোহরাওয়ার্দী শুভ।

আগামী এক বছরের জন্য ঘোষিত এ কমিটিতে উপদেষ্টা হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান, ছাত্র উপদেষ্টা শেখ সুজন আলী, ইংরেজি বিভাগের অধ্যাপক শেখ মেহেদী হাসান, সহকারী প্রক্টর সাখার মোস্তফা ও লোক প্রশাসন বিভাগের শিক্ষক ওয়ালি উল্ল্যাহ।

কমিটিতে অন্যান্য হলেন, সহ-সভাপতি নিলয় মাহমুদ রুবেল, বদরুল আলম বিপুল, রাশেদুজ্জামান রনি ও ফাহমিদ অর্ক। যুগ্ম-সম্পাদক মোরসালিন রহমান শিখর, তিতাস দাস, আবু যর গিফারী ও ইনামুল বারী। সাংগঠনিক সম্পাদক ইমরান আলী, যুগ্ম-সাংগঠনিক সম্পাদক আকিদা আঞ্জুম, অফিস সম্পাদক আশিকুর রহমান সৈকত, সহকারি অফিস সম্পাদক খন্দকার আরিফুর রহমান, অর্থ সম্পাদক মোঃ আতোয়ার, সহকারী অর্থ সম্পাদক তাওসীফ আঞ্জুম, পরিকল্পনা ও গবেষনা সম্পাদক আহসানুল হাসান চয়ন, সহকারী পরিকল্পনা ও গবেষনা সম্পাদক আহসান হাবীব, প্রচার সম্পাদক আসাদুজ্জামান নুর, মিডিয়া ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক আবু সাঈদ, সহকারী মিডিয়া ও গণমাধ্যম বিষয়ক সম্পাদক আরমান আলী, ভোক্তা অধিকার সম্পাদক শারজিল হাসান, সহকারী ভোক্তা অধিকার সম্পাদক মোঃ সানোয়ার আলী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জাহিদ হাসান, সহকারী তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শারিফা আক্তার পুতুল, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক অনুপম সরকার, সহকারী সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান, ক্রিড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ফাহমিদা অর্ক ও কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন সজিব আহমেদ, আফিয়া ইবনাত, খালেদ ষাইফুল্লাহ সাদী, আবু হাসেম হিমেল, জয় নন্দী, জুবায়ের আহমেদ, খন্দকার আরিফুর রহমান, শাকিল মির্জা, রাকিব হোসাইন, জেবিন জাহান।

উল্লেখ্য, সিওয়াইবি বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা ‘কনসাস কনজুমার্স সোসাইটি’ (সিসিএস) এর যুব শাখা। সংগঠনটি দীর্ঘদিন ঢাকা, জাহাঙ্গীরনগর, জগন্নাথ, ইসলামী বিশ্ববিদ্যালয়, রাজশাহী, চট্রগ্রাম, শাবিপ্রবি, সিকৃবি, হাবিপ্রবি, যবিপ্রবি, নোবিপ্রবি, বেরোবি, ঢাকা কলেজ, নবাবগঞ্জ কলেজ ও গণবিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

 

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।