নজরুল বিশ্ববিদ্যালয়ে তিন ছাত্রী যে কারণে বহিষ্কার


Published: 2020-02-10 02:33:50 BdST, Updated: 2020-04-07 01:21:55 BdST

জাককানইবি লাইভঃ ছাত্রীরাও পিছিয়ে নেই। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে নানান অপরাধে জড়িয়ে পড়ছে ছাত্রীরা। মারধর, চুলাচুলি এমনকি র‌্যাগিংয়ের মতো জঘণ্য অপরাধের সাথে তারা জড়িয়ে পড়ছে। ফলে উদ্বেগ আর উপকণ্ঠা ছড়িয়ে পড়ছে অভিভাবকদের মাঝে।

এমনই একটি ঘটনা ঘটেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি)। র‌্যাগিংয়ের দায়ে তিন ছাত্রীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাদেরকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং অন্যান্য সকল প্রকার কার্যক্রম থেকে বিরত রেখে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

রবিবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। বহিষ্কৃত ছাত্রীরা হলেন, বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের তোয়াবা নুশরাত মীম ও শায়রা তাসনিম আনিকা এবং চারুকলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের মৌমিতা পারভিন।

বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান জানান, র‌্যাগিংয়ের অভিযোগে তিন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। আগামী বৃহস্পতিবার জরুরী সিন্ডিকেট সভা ডাকা হয়েছে সেখানে চূড়ান্ত সিদ্ধান্ত হবে তাদেরকে স্থায়ীভাবে বহিষ্কার করা হবে কি না।

ঢাকা, ০৯ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।