নজরুল বিশ্ববিদ্যালয়ে সেমিনারে প্রধান অতিথি ঝাড়ুদার!


Published: 2020-03-04 18:22:58 BdST, Updated: 2020-08-03 20:14:08 BdST

জাককানইবি লাইভঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) সেমিনারে ঝাড়–দারকে প্রধান অতিথি করা হয়েছে। তিনি ক্যাম্পাসের রাস্তা পরিষ্কার করেন। পরিবেশ দূষণ নিয়ে সচেতনতা তৈরিতে সেমিনার ও র‌্যালিতে ব্যতিক্রমি আয়োজনে তাকে প্রধান অতিথি রাখা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান ভবন মিলনায়তনে অবুঝ তুমি সবুজ হও শিরোনামে পরিবেশ দূষণ বিষয়ক সচেতনতা তৈরির সেমিনারের আয়োজক বিশ্ববিদ্যালয়ে পরিবেশ নিয়ে কাজ করে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ইনলেপ্ট। প্রধান আলোচকের আসনে বসেন বিশ্ববিদ্যালয়ের ঝাড়ুদার আব্দুল লতিফ। ফুল গাছ উপহার দিয়ে তাকে বরণ করে নেন আয়োজকরা।

পরিবেশে প্লাস্টিক দ্রব্য কী ধরনের সমস্যা তৈরি করে তা নিজ অভিজ্ঞতায় বর্ণনা করেন আব্দুল লতিফ। ময়লা ডাস্টবিনে ফেলার অনুরোধ জানিয়ে শিক্ষার্থী ও উপস্থিত দর্শকদের উদ্দেশ্যে দেয়া বক্তব্য শেষ করেন তিনি।

আব্দুল লতিফ বলেন, আমাকে যখন বলা হয়েছে আমি প্রধান অতিথির চেয়ারে বসবো তখন আমার বিশ্বাস হয়নি ভেবেছি আমার সাথে মজা করা হচ্ছে। এখন দেখি সত্যই আমি প্রধান অতিথি। আমার জীবনের শ্রেষ্ঠ প্রাপ্তি এটি।

বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিষয়ক সংগঠন ইনলেপ্টের পরিচালক, স্থানীয় সরকার ও নগর উন্নয়ন বিভাগের লেকচারার, সাদিক হাসান শুভ বলেন, আমরা চাইলেই কোন গবেষক বা হাই প্রোফাইলের কাউকে প্রধান অতিথি করতে পরতাম।

তবে আমরা চেয়েছি যারা এই দূষণ কাছ থেকে দীর্ঘ সময় ধরে দেখছেন তাদের মুখ থেকে পরিবেশের হাল হাকিকত জানতে। তাই আব্দুল লতিফকে প্রধান অতিথি হিসেবে আনা হয়েছে।

ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।