জাককানইবি সিওয়াইবি'র ওয়েবিনারে অংশ নেবে ২৭ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা


Published: 2020-12-05 01:34:20 BdST, Updated: 2021-01-27 13:58:01 BdST

জাককানইবি লাইভ: অধিকার। এটা একটা মৌলিক শব্দ। এর সঙ্গে জড়িয়ে রয়েছে সকল প্রাণী। এরই অংশ হিসেবে সচেতনতা বিষয় নিয়ে কাজ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি)। "ভোক্তা অধিকার সচেতনতা ও বিশ্বে নতুন উদ্যোক্তার চাহিদা" শীর্ষক অনলাইন আলোচনা সভার আয়োজন করে ভোক্তা অধিকার সংস্থা কনসাস কনজুমার্স সোসাইটি (সিসিএস)। এর যুব সংগঠন কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) - এর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) শাখা।

৪ ডিসেম্বর, আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭ টায় অনলাইন প্লাটফর্ম জুম অ্যাপের মাধ্যমে আলোচনা সভাটি অনুষ্ঠিত হবে। অনলাইন এ আলোচনা সভায় দেশের ১৫টি বিশ্ববিদ্যালয় এবং ১২টি স্কুল-কলেজের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করবেন। আলোচনা সভায় অংশগ্রহণে ইচ্ছুক সকল শিক্ষার্থী নির্দিষ্ট সময়ে তাদের ব্যক্তিগত ই-মেইলে জুমের লিংক পেয়ে যাবেন।

এছাড়াও উক্ত আলোচনা সভাটি কনসাস কনজুমার্স সোসাইটি (সিসিএস) এর ফেসবুক পেইজ থেকেও লাইভ সম্প্রচার করা হবে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান। এছাড়া প্রধান আলোচক থাকবেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

বিশেষ আলোচক হিসেবে থাকবেন কনসাস কনজুমার্স সোসাইটি (সিসিএস) এর পরিচালক ও কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) এর কেন্দ্রীয় সভাপতি পলাশ মাহমুদ ও সাধারণ সম্পাদক ইমরান শুভ্র।

অনুষ্ঠানটির সমন্বয়ক ও স্বাগত বক্তা হিসেবে যোগ দেবেন কনজুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সিফাত শাহরিয়ার প্রিয়ান এবং সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আদীব রাহেমান।

প্রসঙ্গত, সিওয়াইবি বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা "কনসাস কনজুমার্স সোসাইটি (সিসিএস)" এর যুব সংগঠন। সংগঠনটি দীর্ঘদিন ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, গণবিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন ক্যাম্পাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ঢাকা, ০৪ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।