মাওলানা ভাসানী বিশ্ববিদ্যালয়ে যে কারণে মানববন্ধন!


Published: 2020-12-05 13:06:32 BdST, Updated: 2021-01-27 13:52:52 BdST

মাভাবিপ্রবি লাইভ: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থীরা তাদের ৪র্থ বর্ষের ২য় পর্বের পরীক্ষা নেয়ার দাবিতে আজ ৫ ডিসেম্বর (শনিবার) মাভাবিপ্রবি প্রশাসনিক ভবনের সামনে বিপুল পরিমান ছাত্রছাত্রী সকাল ১০ টায় মানবন্ধন কর্মসূচি করেছেন।

ক্রমেই ফুঁসে উঠছে ছাত্র-ছাত্রীরা।  শান্তিপূর্ণ এ মানবন্ধনের স্লোগান ছিলো, এক দফা এক দাবি, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা চাই; আটক শুধু আমরাই, নিয়োগ পরীক্ষা বন্ধ নাই; হাট বাজারে মানুষের ঢল, বন্ধ কেন পরীক্ষার হল?

খুলছে সিনেমা হল, বন্ধ কেন পরীক্ষার হল?” ইত্যাদি স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড ধারণ করে সবাই। তারা জানিয়েছেন তাদের আন্দোলন চালিয়ে যাবেন।

এই বিষয় নিয়ে শেষ বর্ষের কিছু শিক্ষার্থীদের সাথে কথা বললে তারা বলেন করোনাকালীন সময়ে বিশ্ববিদ্যালয় সহ সারাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত বন্ধ ছিলো।

কিন্তু করোনা পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হলে, এখন রাস্তা, গাড়ি, অফিস সব কিছু স্বাভাবিকভাবে চললেও আমাদের কেন পরীক্ষা নেয়া হবে না।

যেখানে বিশ্ববিদ্যালয়ের ১ম, ২য়,৩য় বর্ষের সেমিস্টারের পরীক্ষা পরবর্তীতে এক সাথে নেয়া হবে এতে তাদের কিছুটা হলেও সেশন জট কম হবে। কিন্তু শেষ বর্ষের শিক্ষার্থীদের নিয়ে কোনো সিদ্ধান্ত না আসায় শেষ বর্ষের শিক্ষার্থীরা সবাই হতাশায় ভুগছেন। সুতরাং আমরা আমাদের পরীক্ষার দাবিতে মানবন্ধন ককর্মসূচি করছি।

এছাড়াও, পরিপূর্ন শ্রদ্ধার সাথে মাভাবিপ্রবি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমরা শিক্ষকদের কাছে আকুল আবেদন জানাচ্ছি তারা যেনো শেষ বর্ষের শিক্ষার্থীদের ব্যাপারে কোনো একটি সময় উপযোগী উপকারী সিদ্ধান্ত গ্রহণ করেন। অন্যথায় সাধারন শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় দাবি আদায়ের লক্ষ্যে কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

ঢাকা, ০৫ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।