বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার পাচ্ছেন মুশফিক


Published: 2019-04-02 17:59:24 BdST, Updated: 2019-12-15 10:45:50 BdST

স্পোর্টস লাইভ: প্রতিবছরের ন্যায় ঘোষণা করা হল কুল-বিএসপিএ ২০১৮ সালের বর্ষসেরা ক্রীড়াবিদ, সংগঠক, পৃষ্ঠপোষক, কোচদের তালিকা। এবারের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার উঠতে যাচ্ছে মুশফিকুর রহিমের হাতে। সংবাদ সম্মেলনে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) সভাপতি মোস্তফা মামুন এ তথ্য জানান।

এছাড়া বর্ষসেরা ক্রীড়াবিদের জন্য মনোনীত তিনজনের সংক্ষিপ্ত তালিকাতেও আছে মুশফিকের নাম যেখানে তার বাকী দুই প্রতিদ্বন্দ্বী নারী ক্রিকেটার রুমানা আহমেদ ও শুট্যার আব্দুল্লা হেল বাকী। আগামী ৬ এপ্রিল রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে জমকালো আয়োজনের মাধ্যমে বিজয়ীদের হাতে তুলে দেওয়া হবে পুরষ্কার।

১৯৬৪ সাল থেকে বিএসপি ক্রীড়াঙ্গনে অবদান রাখা ক্রীড়াবীদ, সংগঠক, পৃষ্ঠপোষক, কোচদের সম্মানিত করতে এ পুরস্কারের আয়োজন করে আসছে। আর সে ধারায় এবারও আয়োজনের প্রস্তুতি এরই মধ্যে শুরু হয়ে গেছে। ঘোষণা করা হয়েছে মোট ১২ বিভাগে ১৪ জন বিজয়ীর নাম।

বাকী শুধু দুটি ক্যাটাগরী যেগুলো ঘোষণা করা হবে অনুষ্ঠানের দিন উপস্থিত সবার সামনে, ক্যাটাগরী দুটো হল বর্ষসেরা ক্রীড়াবিদ ও দর্শকদের ভোটে নির্বাচিত পপুলার চয়েজ অ্যাওয়ার্ড । দুটো ক্যাটাগরীতেই আছেন ক্রিকেটারদের আধিপত্য। বর্ষসেরা ক্রীড়াবিদের জন্য মনোনিতরা হলেন মুশফিকুর রহিম, রুমানা আহমেদ ও আব্দুল্লাহ হেল বাকী। অন্যদিকে পপুলার চয়েজের জন্য মনোনীতরা হল তামিম ইকবাল, মুশফিকুর রহিম, রুমানা আহমেদ ও আব্দুল্লাহ হেল বাকী।

ইতোমধ্যে ঘোষিত বর্ষসেরা ক্রিকেটার মুশফিক মূলত গতবছর ব্যাট হাতে দারুণ সব সাফল্যের জন্যই পাচ্ছেন পুরস্কার। ২০১৮ সালে ১৯ ওয়ানডেতে পাঁচ ফিফটির সাথে শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপে দুর্দান্ত সেঞ্চুরিসহ ৫৩.৫০ গড়ে করেছেন ৭৪৯ রান। ৮ টেস্টে করেছেন ৩৫ গড়ে ৪৯০ রান আছে জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুরে দেশের হয়ে সর্বোচ্চ অপরাজিত ২১৯ রানের ইনিংসটিও, টি-টোয়েন্টিতেও ছিলেন উজ্জ্বল ১৬ ম্যাচে ৩ ফিফটিতে ৩৯৭ রান আছে নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কা বধ সহ বেশ কটি ম্যাচ জয়ী ইনিংসও।

উল্লেখ্য আগামী শনিবার, ৬ এপ্রিল পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খাদ্য মন্ত্রী ডঃ আব্দুর রাজ্জাক ও বিশেষ অতিথি হিসেবে থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ও স্কয়ার টয়েল্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক ও আবাহনী লিমিটেডের পরিচালক অঞ্জন চৌধুরী।

এছাড়া বিভিন্ন বিভাগে পুরস্কার পাচ্ছেন তারা হলেন, মুশফিকুর রহিম (বর্ষসেরা ক্রিকেটার), তপু বর্মণ (বর্ষসেরা ফুটবলার), আব্দুল্লাহ হেল বাকী (বর্ষসেরা শুটার), শাপলা আক্তার (বর্ষসেরা ব্যডমিন্টন খেলোয়াড়), গোলাম রব্বানী ছোটন (বর্ষসেরা কোচ), নাজমুল হাসান পাপন (বর্ষসেরা সংগঠক), মাহাদী হাসান আলভী ও সিরাত জাহান স্বপ্না (উদীয়মান ক্রীড়াবিদ), ফজলুল ইসলাম ও মনসুর আলী (তৃণমূলের ক্রীড়া ব্যক্তিত্ব), নাজমুন নাহার বিউটি (বিশেষ সম্মাননা) এবং বসুন্ধরা গ্রুপ (বর্ষসেরা পৃষ্ঠপোষক)।

 

ঢাকা, ২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।