আবাহনীকে হারিয়ে শীর্ষে রুপগঞ্জ


Published: 2019-04-07 22:23:11 BdST, Updated: 2019-12-15 22:39:25 BdST

শাহারিয়া শিহাব: ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) এ আজকের লড়াইটা ছিলো শীর্ষস্থান দখলের। মাঠে নামার আগে দুই দলেরই পয়েন্ট ছিলো ৯ ম্যাচ খেলে সমান ১৬। রান রেটের মারপ্যাঁচে অবশ্য আবাহনী শীর্ষস্থান দখল করে ছিলো। তাই আজকের ম্যাচ ছিলো নিজেদের ছাড়িয়ে যাওয়ার। খাতা কলমে যোজন যোজন এগিয়ে ছিলো আবাহনী।

মাশরাফী, মোসাদ্দেক, সাইফউদ্দিন, মিরাজ, সৌম্য, মিথুন, সাব্বির, শান্ত, অপুদের নিয়ে গড়া আবাহনী লিগের সবথেকে শক্তিশালী দল। অন্যদিকে রুপগঞ্জ ততটা না হলেও তারাও কম যায়না। মেহেদী মারুফ, শাহরিয়ার নাফিস, নাঈম ইসলাম, শুভাশিস রয়, মোহাম্মদ শহীদ রা ক্রিকেট পাড়ায় পরিচিত মুখ। তবে আবাহনীর তুলনায় যে দলের শক্তি কম তা বলার অপেক্ষা রাখেনা।

তবে মাঠের খেলায় দেখা গেলো ভিন্ন চিত্র। আবাহনীকে একপ্রকার উড়িয়েই দিলো লিজেন্ডস অফ রুপগঞ্জ। টস জিতে আবাহনীকে ব্যাটিংয়ে পাঠায় রুপগঞ্জ অধিনায়ক নাঈম ইসলাম। আর ইনিংসের প্রথম বলেই তার সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ করেন পেসার শুভাশিষ। শূন্য রানে বোল্ড করেন আবাহনীর ভরসার প্রতীক জহুরুল ইসলাম অমিকে।

এরপর দুই পেসার শুভাশিষ আর শহীদের সামনে কোণঠাসা হয়ে পড়ে আবাহনীর ব্যাটিং লাইন আপ। আর সাথে ছিলো লেফট আর্ম অর্থোডক্স নাবিল সামাদের ঘূর্ণি। ২৯ রানেই পাঁচ উইকেট হারিয়ে আবাহনী যখন ধুঁকছিলো তখন অধিনায়ক মোসাদ্দেক আর মিথুন হাল ধরার চেষ্টা করেন।

তবে দলীয় ৭২ আর ব্যক্তিগত ৩৮ রানে মিথুন ফিরে গেলে আবার তাসের ঘরের মত ভেংগে পড়ে আবাহনীর ব্যাটিং লাইন আপ। শেষ দিকে মাশরাফির ১৫ আর অধিনায়ক মোসাদ্দেক এর হার না মানা অপরাজিত ৪০ রানে ১২২ রানে শেষ হয় আবাহনীর ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মক ভংগিতে খেলতে থাকে রুপগঞ্জ এর দুই ওপেনার। দলীয় ৬২ রানে ওপেনার মোহাম্মদ নাইম ২২ রানে ফিরে গেলেও আরেক ওপেনার মেহেদী মারুফ অর্ধশতক তুলে নেন। শেষ পর্যন্ত ৬ উইকেট আর ২৩ ওভার ১ বল হাতে রেখেই লক্ষ্যে পৌছে যায় রুপগঞ্জ।

শক্তিশালী আবাহনীকে হঠিয়ে শীর্ষস্থানটাও দখল করে নিলো লিগে দুর্দান্ত খেলতে থাকা লিজেন্ডস অফ রুপগঞ্জ। ১০ ম্যাচ খেলে ৯ জয়ে রুপগঞ্জের পয়েন্ট ১৮ অন্যদিকে সমান ম্যাচ খেলে আবাহনীর পয়েন্ট ১৬।

ঢাকা, ০৭ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।