বাল্য বিয়ে রোধে ক্রিকেট টুর্নামেন্ট


Published: 2019-06-29 15:24:36 BdST, Updated: 2019-12-10 22:40:44 BdST

স্পোর্টস লাইভ: বাল্য বিয়ে প্রতিরোধে কিশোরদের মধ্যে সচেতনাতা বৃদ্ধির লক্ষ্যে কিশোর ক্লাবের সদস্যদের নিয়ে শুরু হয়েছে ক্রিকেট টুর্নামেন্ট। এতে ভোলা সদর উপজেলার ৮ টি ইউনিয়নের কিশোর ক্লাবের সদস্যদের ৮ টি দল অংশ গ্রহন করছে।

শুক্রবার বিকালে ভোলা সরকারি স্কুলের মাঠে অনুষ্ঠিত ইউনিয়ন পর্যায়ের সেমেফাইনাল খেলায় পূর্ব ইলিশা চরসামাইয়া ইউনিয়নে পরাজিত করে ফাইনালে উঠেছে। একই মাঠে দিনের ২য় খেলায় শিবপুর ইউনিয়ন ৪৩ রানের বিশাল ব্যাবধানে ভেলুমিয়া ইউনিয়নের কিশোর ক্লাবকে পরাজিত করে ফাইনালে উঠে।

ইউনিসেফের সহায়তায় কোস্ট ট্রাস্টের সমন্বিত শিশু বিবাহ রোধ কর্মসূচি (আইইসিএম) প্রকল্প এই টুর্নামেন্টের আয়োজন করেন। সেমেফাইনাল খেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন কোস্ট ট্রাস্ট এর (আইইসিএম) প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো: মিজানুর রহমান, সহকারী প্রকল্প সমন্বয়কারী দেবাশীষ মজুমদার, উপজেলা মনিটরিং অফিসার জিয়াউদ্দিন প্রমুখ।

আগামী ৪ জুলাই ভোলা গজনবী স্টেডিয়ামে শিবপুর ইউনিয়নের কিশোর ক্লাব ও পূর্ব ইলিশার ক্লাবের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, কিশোরদের মাদক, ইভটিজিং ও বাল্য বিয়ে রোধে কিশোরদের সচেতন করতে এমন আয়োজন করছে আয়োজকরা।

ঢাকা, ২৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।