সাকিব আল হাসানের অভিমান!


Published: 2019-10-28 18:22:07 BdST, Updated: 2019-11-16 04:56:22 BdST

স্পোর্টস লাইভ: অভিমান করেছেন সাকিব আল হাসান। বেশ কদিন ধরেই তাকে ঘিরে বিসিবির কর্মকাণ্ডে তিনি অনেকটাই হতাশ। বন্ধু-বান্ধব ও আপনজনদের সঙ্গে তিনি বিষয়ট শেয়ারও করেছেন। বলেছেন আমার কি করার আছে? আমি তো একা নই। আমাদের সহকর্মী ক্রিকেটারদের স্বার্থেই সবকিছু করেছি। তাদের স্ট্যাটাস ও তাদের সুবিধার্থেই সবকিছু করেছি। আমার ব্যক্তিগত কারণে এসব করিনি।

জানা গেছে, আর কয়েক ঘণ্টা পরেই জাতীয় দলের বহর দেশে সীমানা পেরিয়ে যাবে বিদেশে। সোমবারও যদি টেস্ট দল না দেন তাহলে কবে দেবেন? টেস্ট স্কোয়াডে তামিম ইকবালের বিকল্প কে? আর টি-টোয়েন্টি দলে সাইফউদ্দীনের জায়গায় কাকে নেয়া হবে? ঘোষণা আসছে না কেন এখনো? কেন বিলম্ব হচ্ছে?’ কেন এই দশা। কি হয়েছে সাকিব আল হাসানের?

এমন কয়েকটি প্রশ্ন করার পর প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর জবাবেই ছিল খানিক সন্দেহ ও সংশয়ের! নান্নু জবাব দিলেন, ‘আছে একটু টেকনিক্যাল সমস্যা। সে সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত দল দিতে পারছি না?’ তবে তার চোখে মুখে ছিল অনেকটাই হতাশা ও নানান প্রশ্নবানে জর্জরিত!

নান্নুর এমন ব্যাখ্যা শুনে মনে হচ্ছিল, তবে কি আরও কারো ভারত সফরে না যাওয়ার সম্ভাবনা আছে? এখন তো মনে হচ্ছে আর কেউ নন, স্বয়ং অধিনায়ক সাকিব আল হাসানও নাকি ভারত সফরে যাওয়া নিয়ে দেখা দিয়েছে দুটানা ভাব।

তবে সাকিব ভারত সফরে যাচ্ছেন না এমন কথা সরাসরি না জানালেও গণমাধ্যমকর্মীদের এক সাক্ষাৎকারে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, কয়েকজন ক্রিকেটার ভারত সফরে যেতে চাচ্ছে না ওই তালিকায় সাকিবের নামও রয়েছে।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অন্যতম নীতিনির্ধারক মাহবুব আনাম ও জালাল ইউনুসের সঙ্গে এবিষয়ে জানতে চাইলে তিনি জানান, সাকিবও ভারত না যাওয়ার চিন্তা আছে। তবে এবিষয়ে কেউ পরিষ্কার ভাষা কিছুই বলতে পারছেন না এখনও।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিসিবির শর্ত না মেনে গ্রামীণফোনের বিজ্ঞাপন করে সাকিব আর বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের বিরাগভাজন হয়েছেন। বোর্ড তথা বিসিবি সভাপতি তার কাছে ব্যাখ্যাও দাবি করেছেন। সেটা বোর্ডপ্রধান প্রকাশ্যেই বলেছেন, সাকিবকে কোনোভাবেই ছাড় দেয়া হবে না।


ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।