ভারতকে ১৫৪ রানের টার্গেট বাংলাদেশের


Published: 2019-11-07 22:41:56 BdST, Updated: 2019-12-08 16:14:57 BdST

স্পোর্টস লাইভঃ ভারতের রাজকোটে ৩ ম্যাচ টি-২০ সিরিজের ২য় ম্যাচে স্বাগতিক ভারতকে ১৫৪ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ দল। আজ রাজকোটের বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ফিল্ডিং এর সিদ্ধান্ত নেয় ভারত। নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেটের বিনিময়ে বাংলাদেশের রান সংগ্রহ হয় ১৫৩ রান।

বাংলাদেশ ইনিংসের শুরুতে দুর্দান্ত সূচনা করে। দুই টাইগার ক্রিকেটারের ব্যাট থেকে ৬ ওভারে আসে ৫৫ রান। বাংলাদেশের হয়ে ইনিংস শুরু করেন লিটন দাস ও মোহাম্মদ নাঈম। শুরুর ২ ওভারেই রানের কোঠা ২০ এর ঘরে চলে যায়। পরে ৫ম ওভার শেষে দলীয় সংগ্রহ ৪০ রানে গিয়ে পৌঁছায়।

ইনিংসে দুর্দান্ত করার পরেও রানের সাথে তাল মিলিয়ে দুইবার আউট হয়ে যাওয়ার হাত থেকে বেঁচেও গিয়েছেন লিটন দাস। প্রথমবার ভারতীয় উইকেট কিপারের ভুলে বেঁচে গিয়েছেন লিটন দাশ।

পরে আবার ২য় বার ক্যাচ তুলে দিলেও সেটি ধরতে ব্যর্থ হন রোহিত শর্মা। কিন্তু ৩য় বার আর কোন ভুল করেননি ভারতের উইকেটরক্ষক পান্ত। তিনি লিটনের এলবিডব্লিউ এর আবেদন করেন এবং রানের লক্ষে দৌড় দিতে শুরু করেন লিটন।

বল হাতরে কাছে থাকার ফলে আবার ফিরেও চলে আসেন। কিন্তু সেই সময়ের মধ্যেই উইকেটে বল থ্রো করে ফেলেন পান্ত। সেই সাথে ভুল সিদ্ধান্তের মাশুল গুলতে হলো লিটনকে। ইনিংসের ৭ম ওভারে দলীয় ৬০ রানের মাথায় ব্যক্তিগত ২৯ রানে রান আউট হন লিটন। লিটন ফিরে গেলে সৌম্য সরকার মাঠে নামনে।

পরে আরেক ওপেনার নাঈমকে সাথে নিয়ে দলকে কিছুটা এগিয়ে নিয়ে যান সৌম্য। কিন্তু ১০ ওভারের মাথায় দলীয় ৮৩ রান করার পর সাজঘরে ফিরতে হয় নাইমকে। ইনিংসের ১৩তম ওভার শেষে ব্যক্তিগত ৩০ রান করে ফিরতে হয় সৌম্য সরকারকেও। সৌম্য সরকারের পর মাঠে নামেন আফিফ হোসেন।

১৭তম ওভারে খলিল আহমেদের করা বলে রোহিত শর্মার হাতে ক্যাচ তুলে দেন আফিফ। কিন্তু এইবার আর মুঠোবন্দি করতে ভুল করেননি ভারতীয় দলের অধিনায়ক। ব্যক্তিগত ৬ রানেই ফিরতে হয় আফিফকে। মাঠে আসেন মোসাদ্দেক হোসেন। এরপর ব্যক্তিগত ৩০ রান করে মাঠ ছাড়েন মাহমুদুল্লাহ রিয়াদ। এরপর মাঠে নামেন আমিনুল ইসলাম। মোসাদ্দেককে সাথে নিয়ে শেষ পর্যন্ত দলীয় সংগ্রহ ১৫৩ রানে নিয়ে যান তিনি।

ঢাকা, ০৭ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।