"ডেঙ্গুর কারণে বিদ্যালয় বন্ধ হবে না"


Published: 2019-08-05 21:57:08 BdST, Updated: 2019-08-19 19:48:59 BdST

লাইভ প্রতিবেদক: শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, ডেঙ্গুর কারণে বিদ্যালয়গুলোও বন্ধ করা হবে না। বরং বাসা-বাড়ির চেয়ে বিদ্যালয় শিক্ষার্থীদের জন্য নিরাপদ। সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) প্রয়াত সদস্যদের সন্তানদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষা উপমন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, ‘আগে ম্যালেরিয়া বড় চ্যালেঞ্জ ছিল। সেটি আমরা মোকাবিলা করেছি। ডেঙ্গুও মুক্ত হবে। আর স্কুল বন্ধ রাখার যে দাবি উঠছে সেটা কতটুকু অভিভাবকদের পক্ষ থেকে আর কতটুকু গুজব ছড়ানোর মানসিকতা থেকে তা নিশ্চিত নই। বিদ্যালয়গুলোতে ছাত্রছাত্রীরা এখনো ভালো আছে।

এসময় উপমন্ত্রী আরো বলেন, কোনো বৈজ্ঞানিক প্রমাণ নেই যে বিদ্যালয়গুলোতেই এডিস মশা ডেঙ্গু ছড়াচ্ছে। এ নিয়ে আতঙ্ক সৃষ্টির সুযোগ নেই।

ডিআরইউ সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কবির আহমেদ খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিএসবি-ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান এম কে বাশার।

উল্লেখ্য, অনুষ্ঠানে প্রয়াত ২০ সদস্যর সন্তানদের মাসে পরিবার প্রতি ৩ হাজার টাকা হারে বার্ষিক এককালীন ৩৬ হাজার টাকা বৃত্তি দেওয়া হয়।


ঢাকা, ০৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।