ভোলায় বাল্য বিয়ে প্রতিরোধে কিশোরী


Published: 2019-09-10 23:18:10 BdST, Updated: 2019-10-17 23:32:53 BdST

ভোলা লাইভ: বাল্য বিয়ে প্রতিরোধে কিশোরীদের মধ্যে সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে সোমবার বিকেলে ভোলার সদর উপজেলার আলী নগর ইউনিয়নের শাপলা কিশোরী ক্লাবের সদস্যদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

কোস্ট ট্রাস্ট এর সমন্বিত শিশুবিয়ে রোধ কর্মসূচি (আইইসিএম) প্রকল্পের কিশোরী ক্লাবের সদস্যদের আয়োজনে এই সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে কিশোরী ক্লাবের কিশোরীরা অংশ নিয়ে নাচ, গান, ইসলামী সংগীত, কবিতা ও একক অভিনয় প্রতিযোগীতায় অংশ নেয়। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন (আইইসিএম) প্রকল্পের ভোলা সদর উপজেলা ট্রেনিং এন্ড মনিটরিং অফিসার মো. জিয়া উদ্দিন, অ্যাডভোকেসি অ্যান্ড মিডিয়া অফিসার আদিল হোসেন প্রমুখ।

এসময় আরো উপস্থিত ছিলেন ওয়ার্ড প্রমোটর সুরমা বেগম, পিআর এডুকেট তামান্না, পিআর লিডার আয়েশা বেগম। এসময় কিশোরীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, শরীর মন ভালো রাখতে হলে জ্ঞান অর্জনের পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা করতে হবে।

এর পাশাপাশি সকল কিশোরীরা ঐক্যবদ্ধভাবে বাল্যবিয়ে রোধে কাজ করার আহবান জানান। তারা জানান কিশোরীদের সদইচ্ছা থাকলেই বাল্য বিয়ে রোধ করা সম্ভব। যৌতুক, ইভটিজিং, বাল্যবিয়ে প্রতিরোধে সব কিশোর-কিশোরীদের এগিয়ে আসার আহবান জানায়। কিশোরীরা বলেন, কিশোরী কাবের এই সাংস্কৃতিক কার্যক্রম আমাদের আরো দক্ষ করে গড়ে গড়ে তুলবে।এই ধরনের আয়োজনের মাধ্যমে আমরা বাল্য বিয়ে ইভটিজিং, যৌতুক বিরোধী সমাজ গড়ার শপথ নিয়ে থাকি।

প্রতিযোগীতায় গানে প্রথম হয়েছেন পূজা দাশ, নৃত্যে যৌথ ভাবে প্রথম হয়েছেন-সম্পা ও বিথী রানী, কবিতায় আফছা, ইসলামী সংগীতে হাবিবা ও একক অভিনয়ে আয়েশা বেগম পুরষ্কার লাভ করেন। বিকালে ভোলার সদর উপজেলার আলী নগর ইউনিয়নের শাপলা কিশোরী ক্লাবের সদস্যদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে।

 

ঢাকা, ১০ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।