ই-পাসপোর্ট চালু ২৮ নভেম্বর, মেয়াদ ১০ বছর


Published: 2019-10-31 17:08:51 BdST, Updated: 2019-11-16 06:04:04 BdST

লাইভ প্রতিবেদকঃ আগামী ২৮ নভেম্বর থেকে ই-পাসপোর্ট চালু হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এই তথ্য জানিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করে জানান সম্প্রতি তার ইউরোপ সফরে জার্মানির প্রতিষ্ঠান ভেরিডোস জেএমবিএইচ-এর সাথে এ বিষয়ে আলোচনা হয়েছে।

মন্ত্রী জানান, ই-পাসপোর্ট জুলাই মাসের ১ তারিখ থেকেই চালু হওয়ার কথা ছিল। কিন্তু সেটা দেরি হচ্ছে কারণ ইউরোপ সফরকালে আমি জার্মানিতে যাই। এবং সেখানে ভেরিডোস জেএমবিএইচ-এর সাথে আলোচনা হয়।

মন্ত্রী আরও জানান, সেখানে আমাদের প্রবাসীরাও দাবি জানিয়েছেন, যাতে করে পাসপোর্টের মেয়াদ ১০ বছর করা হয়। ই-পাসপোর্টের মেয়াদ থাকবে ১০ বছর। এর ফলে প্রবাসীদের আরও বেশি সুবিধা হবে। কারণ, তারা অভিযোগ করেছেন, পাসপোর্ট নবায়ন করতে নানা ধরনের ঝামেলায় পড়তে হয় তাদের।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি মনে করি নতুন পাসপোর্ট দু-তিন সপ্তাহের মধ্যেই পেয়ে যাওয়া উচিৎ, এবং নবায়ন করার সময়ে আরও কম সময়েই হয়ে যাওয়া উচিৎ।

ঢাকা, ৩১ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।