বিএসএফের গুলিতে বাংলাদেশি খুন


Published: 2019-11-03 22:15:40 BdST, Updated: 2019-11-12 05:01:49 BdST

ঝিনাইদহ লাইভঃ আবারও উত্তপ্ত হচ্ছে সীমান্ত। যদিও বাংলাদেশের জওয়ানরা নানান হিসাব-নিকাশ করে এগুচ্ছেন। এবার ঝিনাইদহের মহেশপুর উপজেলার পলিয়ানপুর সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। নিহতের পরিবারে চলছে শোকের মাতম।

ওই নিহতের নাম আব্দুর রহিম (৫০)। তিনি মহেশপুর উপজেলার বাউলিয়া গ্রামের আবুল কাসেমের ছেলে। রোববার ভোরে সীমান্তের ৬০নং মেইন পিলারের পাশে তাকে গুলি করে হত্যা করে বিএসএফ।

বিকেল সাড়ে ৪টার দিকে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠকে এ খবর জানায় বিএসএফ। তার লাশ কোথায় আছে কেউ জানেনা।

ঝিনাইদহ ৫৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল কামরুল আহসান বলেন, রোববার ভোরে কয়েকজনকে সঙ্গে নিয়ে আব্দুর রহিম ভারতে গরু আনতে যান।

গরু নিয়ে ফেরার পথে ভারতের হাবাশপুর এলাকার ৬০নং মেইন পিলারের কাছে পৌঁছালে তাকে গুলি করে বিএসএফ। এতে ঘটনাস্থলেই আব্দুর রহিম মাটিতে লুটিয়ে পড়েন।

লে. কর্নেল কামরুল আহসান আরও বলেন, পতাকা বৈঠকে আমরা নিহতর ছবি দেখে নিশ্চিত হয়েছি বাংলাদেশি আব্দুর রহিমের মরদেহ।

নিহতের মরদেহ ফেরতের বিষয়ে আগামীকাল সোমবার আনুষ্ঠানিক পতাকা বৈঠকের কথা রয়েছে। তবে লাশ কোথায় আছে তা স্বীকার করেনি তারা।

স্থানীয় একটি সূত্র জানায়, ভারতের অভ্যন্তরে গরুসহ রহিমকে ধরে ফেলে বিএসএফ। এরপর তাকে গুলি করে হত্যা করা হয়। বিষয় গোপন করার চেষ্ঠা করে বিএসএফ।

ঢাকা, ০৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।