মুজিববর্ষের আয়োজেনে প্রধান বক্তা মোদি


Published: 2019-11-15 16:19:07 BdST, Updated: 2019-12-08 07:30:07 BdST

লাইভ প্রতেবেদকঃ ২০২০ সালের ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী। মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে ভাষণ দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ২৬ মার্চ পর্যন্ত সময়কে ঘোষণা করা হয়েছে মুজিববর্ষ হিসেবে।

ভারতসহ নানান দেশের গুরুত্বপূর্ণ সব ব্যক্তিবর্গ অংশ নেবেন এই আয়োজনে। ভারতে নিযুক্ত বাংলাদেশি হাই কমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলী বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই আমন্ত্রণ গ্রহণ করেছেন এবং তিনি এই আয়োজনে অংশ নেবেন বলেও নিশ্চিত করেছেন।

বাংলাদেশের পক্ষ থেকে নিশ্চিতভাবে জানানো হয়েছে যে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই অনুষ্ঠানে বক্তৃতা দেবেন। পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় বাংলাদেশি বই মেলায় সৈয়দ মুয়াজ্জেম আলি জানিয়েছেন, এছাড়াও ভারতের অনেক রাজনীতিবিদকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

দ্য হিন্দুকে দেওয়া একটি সাক্ষাৎকারে সৈয়দ মুয়াজ্জেম আলি জানিয়েছেন, ভারতের অনেক মুখ্যমন্ত্রী এবং বিরোধী দলীয় নেতাকেও এই আয়োজনে আমন্ত্রণ জানানো হবে। দিল্লি, কলকাতা এবং আগরতলায় করা হবে বিভিন্ন আয়োজন। ভারতে অবস্থিত আমাদের দূতাবাস বিভিন্ন ধরনের আয়োজনের পরিকল্পনা করছে।

অন্যদিকে, ঢাকার পক্ষ হতে বলা হয়েছে, সারা বিশ্বের কমপক্ষে শীর্ষ ৩০ জন নেতাকে আমন্ত্রণ জানানো হয়েছে এই আয়োজনে। যার মধ্যে অনেকেই আসার ব্যাপারটি নিশ্চিত করেছেন। এবং তারা এই আয়োজনে অংশ নেবেন বলে জানিয়েছেন। তবে এই আয়োজনে প্রতিবেশী পাকিস্তানকে আমন্ত্রণ জানানো হবে না বলে জানানো হয়েছে।

ঢাকা, ১৫ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।