বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত


Published: 2020-01-23 20:09:34 BdST, Updated: 2020-04-07 15:04:13 BdST

লাইভ প্রতিবেদক: সরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত ভর্তি পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। বৃহস্পতিবার ইউজিসিতে সরকারি বিশ্ববিদ্যালয়ের ভিসিদের নিয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ সভাপতিত্ব সভায় আগামী বছর থেকে সরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেয়া হয়। যদি কোন বিশ্ববিদ্যালয় সমন্বিত ভর্তি পরীক্ষার আপত্তি জানালে তাদের ছাড়াই সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বৈঠকে প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মুহাম্মদ সামাদসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসিরা উপস্থিত ছিলেন।

জানা গেছে, সরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে সমন্বিত বা গুচ্ছ ভিত্তিতে পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের মেধাক্রম ও পছন্দ অনুযায়ী ভর্তি করা হবে। অর্থ্যাৎ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোকে একটি গুচ্ছে আবার কৃষি বিশ্ববিদ্যালয়গুলোকে আরেকটি গুচ্ছ করে একসঙ্গে পরীক্ষা নেওয়া হবে। একইভাবে সাধারণ বিশ্ববিদ্যালয়গুলোর জন্য একটি এবং প্রকৌশল বিশ্ববিদ্যালয়গুলোর জন্য আরেকটি গুচ্ছ করে পরীক্ষা নেওয়া হবে।

 

ঢাকা, ২৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।