আরও একজনের মৃত্যু, মোট আক্রান্ত ৩৩


Published: 2020-03-23 16:48:52 BdST, Updated: 2020-08-13 03:31:05 BdST

লাইভ প্রতিবেদকঃ দেশে করোনায় আক্রান্ত হয়ে আরেকজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো তিনজনে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ জন। এদের মধ্যে তিনজন নারী ও তিনজন পুরুষ। দেশে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৩৩।

সোমবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন।

আইইডিসিআর পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় সন্দেহভাজন হিসেবে ৫৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন ৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সর্বমোট নমুনা পরীক্ষা হয়েছে ৬২০ জনের। সবমিলিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ৩৩। এই ৩৩ জনের মধ্যে ৫ জনই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। এর বাইরে আইসোলেশনে আছেন ৫১ জন। এছাড়া বিভিন্ন জায়গায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন আরো ৪৬ জন।

ডা. ফ্লোরা জানান, নতুন করে আক্রান্ত ৬ জনের একজন স্বাস্থ্যকর্মী। এই নিয়ে দেশে তিনজন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। আর দেশে যে ৩৩ জন আক্রান্ত হয়েছেন তাদের ১৩ জনই বিদেশ থেকে এসেছেন। এর মধ্যে ইতালির ৬ জন, যুক্তরাষ্ট্রের ২ জন, ইউরোপের অন্যান্য দেশে থেকে ২ জন, বাহরাইন থেকে ১ জন, ভারত থেকে ১ জন এবং কুয়েত থেকে ১ জন এসেছেন।

তিনি আরো জানান,  ৩৩ জনের মধ্যে সবচেয়ে বেশি শনাক্ত হয়েছেন ঢাকায়। এরপরই আছ মাদারীপুরে। ঢাকায় আক্রান্ত- ১৫ জন, মাদারীপুর- ১০, নারায়ণগঞ্জ-৩, গাইবান্ধায়-২, কুমিল্লা-১, গাজীপুর-১ এবং চুয়াডাঙ্গায় ১।

করোনা ছড়িয়ে বিশ্বের প্রায় ১৯২টি দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ লাখ ৪৩ হাজার ৩৯৪ জনে। মৃত্যু ঘটেছে ১৪ হাজার ৭৭৩ জনের। সেরে উঠে বাড়ি ফিরে গেছেন ৯৯ হাজার ৬৬ জন। এর মধ্যে ৩৫টি দেশ লকডাউন করা হয়েছে।

মৃতের সংখ্যায় শীর্ষে ইতালি। দ্বিতীয় অবস্থানে রয়েছে করোনার উৎপত্তি স্থল চীন। তবে ফ্রান্স, স্পেন, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইরানসহ বেশ কয়েকটি দেশে মৃতের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে।

ঢাকা, ২৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।