সুন্দরবন লঞ্চে মাঝনদীতে কোয়ারেন্টাইনে আছেন ৩৬ জন!


Published: 2020-03-27 09:32:30 BdST, Updated: 2020-04-06 04:30:06 BdST

পটুয়াখালী লাইভ: বাসা-বাড়ি নয় এবার জাহাজকে কোয়ারেন্টাইনের স্হাপনা বানানো হয়েছে। পুরো জাহাজ এখন মাঝ নদীতে ১৪ দিনের জন্যে লোকালয় থেকে আলাদা হিসেবে থাকছে। ৩৬ জন স্টাফ নিয়ে মাঝনদীতে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রয়েছে সুন্দরবন-১৪ লঞ্চ। বিনা অনুম‌তি‌তে ঢাকা থে‌কে সুন্দরবন-১৪ লঞ্চ নিয়ে পটুয়াখালী ‌আসায় লঞ্চের সুপারভাইজার, মাস্টার, সুকা‌নিসহ ৩৬ জন স্টাফকে আগামী ১৪ দিন ল‌ঞ্চেই থাকার নির্দেশ দেয়া হয়েছে।

পটুয়াখালীর নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় ও গোলাম সরওয়ার জানিয়েছেন বৃহস্পতিবার গভীর রাতে পটুয়াখালী লঞ্চঘাটের অদূরে লঞ্চের স্টাফদের কোয়ারেন্টাইনে থাকার আদেশ দেয়া হয়। কারণ তারা কোন ধরনের অনুমতি ছাড়াই স্টাফদের নিয়ে রওয়ানা দিয়েছিলেন পটুয়াখালীতে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় জানান, জেলা প্রশাসক ম‌তিউল ইসলাম চৌধুরীর নির্দেশে রাতে লঞ্চঘাটে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ঘাটসংলগ্ন মাঝনদী‌তে নোঙর করা আলোবাতি বন্ধ করা সুন্দরবন-১৪ লঞ্চ‌টি দেখ‌তে পাই। পরে ট্রলার‌যো‌গে সেখা‌নে হা‌জির হই আমরা।

তিনি আরো জানান, লঞ্চের স্টাফদের সা‌থে কথা ব‌লে জানা যায়, লঞ্চ‌টি বিনা অনুম‌তি‌তে এবং নিষেধাজ্ঞা অমান্য করে সকালে ঢাকা থে‌কে পটুয়াখালীর উদ্দেশ্যে আসে। প‌রে ঘাটসংলগ্ন মাঝনদী‌তে নোঙর ক‌রে রাখা হয় লঞ্চটি। বিষয়টি নিয়ে এলাকায় নানান আলোচনা ও সমালোচনা চলছে।

অন্যদিকে আইইডিসিআর কর্তৃপক্ষের নি‌র্দেশম‌তে ঢাকাফেরত যাত্রী বা লোক‌দের কোয়ারেন্টাইনে থাকার বাধ্যবাধকতা থাকায় ওই লঞ্চের স্টাফ‌দের ল‌ঞ্চেই কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত রায় ও তার সঙ্গীয় লোকজন।

এদিকে পটুয়াখালী নৌবন্দ‌রের সহকারী প‌রিচালক খাজা সা‌দিকুর রহমান জানান, লঞ্চ‌টি পটুয়াখালী আস‌ছে এমন খবর পে‌য়ে আমরা প্র‌য়োজনীয় প্রস্তুতি নি‌য়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সা‌থে অভিযানে অংশ গ্রহণ ক‌রি।

ত‌বে খোঁজ নি‌য়ে জে‌নে‌ছি লঞ্চ‌টি বিনা অনুম‌তি‌তে ঢাকার সদরঘা‌টের পাশ থে‌কে পটুয়াখালী আস‌ছে। লঞ্চ‌টি ঘা‌টে বা নদীর পা‌ড়ে নোঙর না ক‌রে ১৪ দিন মাঝনদী‌তে নোঙর ক‌রে থাক‌তে হ‌বে। পাশাপা‌শি ওই লঞ্চের সুপারভাইজার ইউনুসসহ মোট ৩৬ জন স্টাফ‌কে ল‌ঞ্চেই কোয়ারেন্টাইনে থাক‌তে নির্দেশ দেয়া হয়েছে। তবে তাদের খাবার ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় সামগ্রী পাঠানোর বিষয়ে এখনও কোন সিদ্ধান্ত জানা যায়নি।

ঢাকা, ২৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।