গ্রামবাসীদের নিজ উদ্যোগে লকডাউন প্রতাপপুর


Published: 2020-03-30 10:28:27 BdST, Updated: 2020-06-03 08:33:45 BdST

সুনামগঞ্জ লাইভঃ করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার ৩নং বাহাড়া ইউনিয়নের প্রতাপপুর গ্রাম লকডাউন ঘোষণা করা হয়েছে। সচেতন গ্রামবাসীদের নিজ উদ্যোগে এ লকডাউন করা হয়। এছাড়া করোনা নিয়ে গ্রামের সকলের মধ্যে বিভিন্ন রকম সচেতনতা মূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

২৬ মার্চ স্থানীয় সচেতন গ্রামবাসীরা করোনা থেকে মুক্তি পেতে এই পদক্ষেপ নেয়। পাশাপাশি সদস্যরা লকডাউন নিয়ে সাধারণ মানুষদের বোঝানো ও বাইরে না বেরোনোর পরামর্শও দেন এবং করোনার প্রতিরোধে তরুণদের পক্ষ থেকে সচেতনতা মূলক মাইকিং করা হয়।

লক ডাউনের অন্যতম উদ্যোক্তা রুবেল চন্দ্র দাস বলেন, ‘আমাদের গ্রামের অনেক প্রবাসী আছেন। সারাবিশ্বের মতো আমাদের দেশেও করোনা ভাইরাস প্রভাব বিস্তার করছে। আমাদের গ্রামে যাতে এই মরনঘাতী ভাইরাস প্রবেশ করতে না পারে সেজন্য আমরা সর্বোচ্চ সতর্ক অবস্থানে আছি। এই ঘটনায় খুশি এলাকার মানুষও। গ্রামের মানুষ আমাদের এই উদ্যোগকে স্বতঃস্ফুর্তভাবে সমর্থন করছেন।’

উল্লেখ্য, প্রতাপপুর গ্রামে প্রায় পাচঁ হাজার মানুষ রয়েছেন। গ্রামবাসীদের মধ্যে যাতে করোনা ছড়িয়ে না পরে তার সেজন্য বাড়ি বাড়ি গিয়ে লকডাউন ও করোনা নিয়ে বোঝানো হচ্ছে। এলাকায় বাইরের লোক যাতে আসতে না পারে এবং করোনা না ছড়াতে পারে তার জন্যই এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। চারপাশের রাস্তা বন্ধ করে প্রতাপপুর গ্রামের সঙ্গে অন্যান্য গ্রামের যোগাযোগ ব্যাবস্থা সাময়িক ভাবে বন্ধ রাখা হয়েছে।

ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।