নালিতাবাড়ীতে একজনের মৃত্যু, এলাকায় করোনা আতঙ্ক


Published: 2020-03-30 11:30:10 BdST, Updated: 2020-06-03 09:41:18 BdST

শেরপুর লাইভঃ শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার দক্ষিণ পলাশিকুড়া গ্রামের আব্দুল আওয়াল ওরফে আওয়াল পাগলা (৫৮) নামে এক পাইলিং শ্রমিকের মৃত্যু হয়েছে। তিনি দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। ২৯ মার্চ রাত ১০টার দিকে নিজ বাড়িতে তিনি মারা যান। এর পর থেকে করোনা ভাইরাসে আক্রান্তে মৃত্যুর গুজবে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

তার সঙ্গে কাজ করা একই গ্রামের শ্রমিক সাইফুল ইসলাম (৫০) জানান, আমাদের সঙ্গে কাজ করতেন আওয়াল। করোনা ভাইরাসের কোনো লক্ষণ তার শরীরে ছিল না। তার ১০-১২ বছর ধরেই শ্বাসকষ্টজনিত রোগ। বাগেরহাট জেলার রামপাল খয়লারহাট এলাকায় পুলিশ ফাঁড়ি সংলগ্ন স্থানে একটি পাইলিং কনস্ট্রাকশনে কাজ করে আমরা সবাই সুস্থ অবস্থায় বৃহস্পতিবার বাড়ি ফিরেছি। এরইমধ্যে রোববার ২৯ মার্চ রাত সাড়ে ৯টার দিকে তার শ্বাসকষ্ট বেড়ে যায় এবং তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুর রহমান জানান, করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন বলে খবর শুনেছি। এতে মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। এ কারণে আমরা জেলা স্বাস্থ্য বিভাগের সঙ্গে কথা বলে তাদের সঙ্গে নিয়ে আমাদের ব্যবস্থাপনায় কাফন-দাফনের ব্যবস্থা করেছি। স্থানীয়দের সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে বলা হয়েছে। পাশাপাশি তিনি করোনায় আক্রান্ত ছিলেন কী না তা নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগের মাধ্যমে আইইসিডিআরে পাঠানো হবে।

বাংলাদেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ৪৮ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন পাঁচজন এবং সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১৫ জন। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ২৮ জন।

ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।