সন্ধ্যায় ঢাকা ছাড়ছেন যুক্তরাষ্ট্রের ৩৫৬ নাগরিক


Published: 2020-03-30 16:15:27 BdST, Updated: 2020-12-05 20:56:20 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনার তাণ্ডবে স্থবির হয়ে পড়েছে গোটা বিশ্ব। এমন পরিস্থিতিতে ভাড়া করা উড়োজাহাজের বিশেষ ফ্লাইটে সোমবার সন্ধ্যায় ঢাকায় অবস্থানরত যুক্তরাষ্ট্রের ৩৫৬ জন নাগরিক বাংলাদেশ ছাড়ছেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যানের ব্যক্তিগত সহকারী ও মুখপাত্র সোহেল কামরুজ্জামান সোমবার সমকালকে এ তথ্য নিশ্চিত করে জানান, যুক্তরাষ্ট্রের ৩৫৬ জন নাগরিক কাতার এয়ারওয়েজের একটি বিশেষ ফ্লাইটে সোমবার সন্ধ্যায় বাংলাদেশ থেকে নিজ দেশের উদ্দেশ্যে রওনা হবে। এই যাত্রায় তাদের সঙ্গে ৯টি কুকুরও থাকবে।

এর পূর্বে রবিবার বিকেলে অনলাইনে এক সংবাদ সম্মেলনে ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র বলেন, যাদের ফিরিয়ে নেওয়া হচ্ছে তারা ব্যক্তিগত সিদ্ধান্তেই ফিরে যাচ্ছেন। এ ব্যাপারে যুক্তরাষ্ট্র সরকার কাউকেই জোর করছে না। যারা যাচ্ছেন তাদের সবারই পরিস্থিতি ভিন্ন রকম।

যারা পর্যটক এবং যাদের পরিবারের অন্য সদস্যরা এখানে নেই তারা তাদের পরিবারের কাছে ফেরত যেতে চাচ্ছেন। আবার কূটনীতিক যারা যাচ্ছেন, তারাও তাদের পরিবারের কারণেই সেখানে যাচ্ছেন।

এ পসঙ্গে তিনি আরও জানান, যারা যেতে চাচ্ছেন তাদের বিমানবন্দরে আগে যেতে বলা হয়েছে। এর কারণ আমাদের নিজস্ব কিছু পেপারওয়ার্ক এবং মেডিকেল চেক-আপ আছে। এ ছাড়াও বাংলাদেশ কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী কারও শরীরে জ্বর থাকলে বিমানবন্দরে প্রবেশের সুযোগ পাবেন না।

ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।