ভোলায় ৭ প্রতিষ্ঠানের জরিমানা, কোয়ারেন্টিন শেষ ২৩৬ জনের


Published: 2020-03-30 18:28:42 BdST, Updated: 2020-05-29 09:43:16 BdST

ভোলা লাইভঃ মহামারী করোনা ভাইরাসের এই সময় ভোলায় প্রশাসনের নির্দেশ অমান্য করে দোকান খোলা রাখার অভিযোগে ৭ ব্যবসা প্রতিষ্ঠানের ১৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত।

৩০ মার্চ দুপুরে শহরের মহাজপট্রি ও সদর রোডসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. সায়েদ এ জরিমানা আদায় আদায় করেন।

জেলা প্রশাসনের সহকারি কমিশনার আকিব ওসমান জানান, জরুরি ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দোকান ব্যাতিত অন্যসব দোকান বন্ধ করে দেয় জেলা প্রশাসন। কিন্তু কিছু ব্যবসায়ী নিদের্শ অমান্য করে দোকান খোলা রাখায় তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমান আদালত।

এদিকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন শেষ হওয়ায় ২৩৬ জনকে ছাড়পত্র দিয়েছে স্বাস্ত্য বিভাগ। এছাড়াও নতুন ৬ জন সহ এখনো হোম কায়ারেন্টিনে রয়েছে ১৮৯ জন। হোম কোয়েরেন্টিনে থাকা প্রবাসীদের মধ্যে সদরে ৪৬ জন, দৌলতখানে ২১ জন, বোরহানউদ্দিনে ২০জন, লালমোহনে ১৭জন, তজুমদ্দিনে ৪৪ জন ও মনপুরা উপজেলায় ১৬জন।

অন্যদিকে হোম কোয়ারেন্টিন শেষ হয়েছে এমন প্রবাসীদের মধ্যে সদরে ৭৬ জন, দৌলতখানে ২৮ জন, বোরহানউদ্দিনে ২৭জন, লালমোহনে ২৭জন, চরফ্যাশনে ৩৬ জন, তজুমদ্দিনে ২৭ জন ও মনপুরা উপজেলায় ১৬ জন।

ভোলার সিভিল সার্জ ডা. রতন কুমার ঢালী এ তথ্য নিশ্চিত করে বলেন, জেলায় এখন পর্যন্ত করোনা সার্বিক পরিস্তিতি ভালো রয়েছে, জেলার সকল হাসপাতালে পিপিই সরবরাহ করা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ সর্বমোট ৪১১ পিপিই পেয়েছে, ওই সব পিপিই ব্যবহার করছে চিকিৎসক ও নার্সরা।

দরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দিচ্ছে জেলা প্রশাসন ও পৌরসভায়। করোনা ভাইরাস সংক্রামণ প্রতিরোধে জন সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোলায় সাবান বিতরণ ও স্যানিটাইজার দিয়ে হাত ধোয়া কার্যক্রম করছে একদল সেচ্চাসেবী সংগঠন।

সামাজিক দুরত্ব নিশ্চিত করতে নৌ বাহিনী ও পুলিশের টিম বিভিন্ন এলাকায় টহল দিচ্ছে।

ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচ//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।