ছুটি না পাওয়ায় পোশাক কারখানায় আগুন, শ্রমিক আটক


Published: 2020-03-30 21:28:19 BdST, Updated: 2020-06-03 09:34:27 BdST

লাইভ প্রতিবেদকঃ সারাদেশে করোনা আতঙ্ক চেপে বসেছে সব মানুষের অন্তরেই। প্রতিদিন এই ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েই চলেছে গোটা বিশ্বে। দেশের এমন পরিস্থিতিতে করোনা ভাইরাস সংক্রমনরোধে সরকার সারাদেশে ১০ দিনের ছুটি ঘোষণা দিলেও নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানায় শ্রমিকদের ছুটি না দেওয়ার কারণে ওই কারখানায় আগুন দেওয়ার অভিযোগ উঠেছে এক শ্রমিকের বিরুদ্ধে।

এ ঘটনার পরে কারখানার মালিকপক্ষের অভিযোগের উপর ভিত্তি করে পুলিশ অভিযুক্ত শ্রমিক মাহফুজুর রহমানকে (৩০) আটক করেছে।

সূত্রে জানা যায়, সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার গোদনাইল এলাকায় নীট কনর্সান গ্রুপ নামে একটি পোশাক কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় সোমবার সকালে ওই পোশাক কারখানার কাটিং ম্যানেজার আনসার আলী সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ তদন্ত করে নিশ্চিত হয়ে শ্রমিক মাহফুজুর রহমানকে গ্রেফতার করে। মাহফুজ জামালপুর জেলার মল্লিকপুর গ্রামের মোঃ শহীদুর রহমানের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, গত ২৮ ও ২৯ মার্চ পর পর ২ দিন নীট কনসার্ন গ্রুপ কোম্পানির ৯ম তলা ফ্লোরের ফেব্রিক্স গুদামে রহস্যজনক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রতিষ্ঠানটির প্রায় ১০ টন কাপড় ও আসবাবপত্র পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়।

এ ঘটনায় কোম্পানির সিসি টিভির ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যবেক্ষণ করে কর্তৃপক্ষ দেখতে পান অগ্নিকাণ্ডের কিছুক্ষণ পূর্বে আসামী মাহফুজুর রহমান ঘটনাস্থলের ওই দিকে যান। বিষয়টি সন্দেহজনক মনে হওয়ায় সিদ্ধিরগঞ্জ থানায় খবর দিলে পুলিশ এসে পুলিশ তাকে গ্রেফতার করে।

এ প্রসঙ্গে জানতে চাইলে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ জানায়, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী মাহফুজুর রহমান পুলিশের কাছে স্বীকার করেন যে, কারখানা থেকে ছুটি চাওয়ার পরেও ছুটি না দেওয়ার কারণে মজার ছলে অজ্ঞাতনামা ৪-৫ আসামির যোগসাজশে পরিকল্পিতভাবেই এ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটায়।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক জানান, এই ঘটনায় অভিযুক্ত ওই পোশাক কারখানার এক শ্রমিককে আটক হয়েছে। তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।