ঢাকা ছাড়লেন ২৬৯ আমেরিকান, অপেক্ষায় শতাধিক


Published: 2020-03-30 23:17:08 BdST, Updated: 2020-05-31 19:32:36 BdST

লাইভ প্রতিবেদকঃ প্রাণঘাতি করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়িয়ে পড়ার আশঙ্কায় এক বিশেষ ফ্লাইটে ঢাকা ছেড়ে গেছেন ২৬৯ আমেরিকান। তাদের সঙ্গে তাদের পোষা ৯টি কুকুরও। সোমবার সন্ধ্যায় আমেরিকান কূটনীতিক, তাদের পরিবার এবং দেশটির নাগরিকদের বহনের জন্য ভাড়া করা কাতার এয়ারওয়েজের বোয়িং-৭৭৭ উড়োজাহাজটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

সরকারি দায়িত্বশীল সূত্র এসব তথ্য নিশ্চিত করে জানায়, আরও শতাধিক আমেরিকান পরবর্তী ফ্লাইট ধরার জন্য অপেক্ষায় আছেন। খুব দ্রুততর সময়ের মধ্যেই দ্বিতীয় চার্টার্ড ফ্লাইটটি আসছে।

এ বিষয়ে শাহজালাল বিমানবন্দরে পরিচালক এএইচএম তৌহিদ উল আহসান গণমাধ্যমকে জানিয়েছেন- ২৬৯ আমেরিকানকে বহনকারী কাতার এয়ারের বিশেষ ফ্লাইটি সন্ধ্যা ৬ টা ৫ মিনিটে ঢাকা ছেড়ে যায়। তাদের বিদায় জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ও রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

সচিব জানান, সোমবার ঢাকা ছেড়ে যাওয়া মার্কিনীদের প্রায় ৮০ শতাংশই বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান। নিয়মিত ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ার কারণে এরা বাংলাদেশে আটকা পড়েছিলেন। যেটুকু জানতে পেরেছি, মার্কিন দূতাবাসের যারা গেছেন তারা যুক্তরাষ্ট্রে থাকা তাদের স্বজনদের সেবা–শুশ্রুষার উদ্দেশ্যেই গেছেন।

ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।