লকডাউন মুক্ত হরিরামপুরের বরইছড়া


Published: 2020-03-31 12:17:18 BdST, Updated: 2020-06-03 08:35:54 BdST

মানিকগঞ্জ লাইভঃ করোনা ভাইরাসের লক্ষণ আছে, এমন এক নারীর মৃত্যুর ঘটনায় ২৯ মার্চ বিকেলে লকডাউন ঘোষণা করা হয় মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার বরইছড়া গ্রাম। মৃত ওই নারী করোনায় আক্রান্ত না হওয়ায় মঙ্গলবার সকালে বরইছড়া গ্রামকে লকডাউন মুক্ত ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিনা ইয়াসমিন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে এক নারীর (২৬) মৃত্যু হয়। পরে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) তার নমুনা পরীক্ষা নিরীক্ষা করে জানায় তিনি আক্রান্ত ছিলেন না। তাই আমরা বরইছড়া গ্রামকে লকডাউন মুক্ত ঘোষণা করেছি। তবে, ওই পরিবারের দুই শিশুর সর্দি ও কাশি রয়েছে। এ কারণে পরিবারের সদস্যরা কোয়ারেন্টিনেই থাকবেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, এর আগে, ওই নারীর (২৬) টানা ৪দিন জ্বর, কাশি ও শ্বাসকষ্ট এবং দু’দিন ধরে পাতলা পায়খানা রোগে ভুগছিলেন। পরে গুরুতর অসুস্থ অবস্থায় তাকে রোববার সকালে মুন্নু মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। ওই সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। কিন্তু তার শরীরে করোনা ভাইরাসের লক্ষণ থাকায় রোববার বিকেলে তার শরীরের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়। একই সাথে করোনা সন্দেহে রোববার বিকেল থেকে পুরো গ্রামকে লকডাউন ঘোষণা করে উপজেলা প্রশাসন। 

ঢাকা, ৩১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।