ভান্ডারিয়ায় এক শিক্ষার্থীর মৃত্যু, কোয়ারেন্টিনে পুরো গ্রাম


Published: 2020-03-31 17:25:41 BdST, Updated: 2020-06-03 10:09:56 BdST

পিরোজপুর লাইভঃ পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার দক্ষিণ-পূর্ব ধাওয়া গ্রামে এক এসএসসি পরীক্ষার্থী (১৭) জ্বর, সর্দি, কাশি ও গলাব্যথায় মারা গেছেন। এসব লক্ষণ করোনা ভাইরাসের লক্ষণের সাথে মিল থাকায় শিক্ষার্থীর মৃত্যুর পর পুরো গ্রামটি কোয়ারেন্টিন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

মঙ্গলবার তার মৃত্যুর পর এ সিদ্ধান্তের কথা জানানো হয় বলে জানান ভান্ডারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মিরাজুল ইসলাম।

ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এইচ এম জহিরুল ইসলাম বলেন, ওই শিক্ষার্থী চারদিন ধরে জ্বর, সর্দি, কাশি ও গলাব্যথায় ভুগছিলেন। সকালে মোবাইল ফোনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকদের সঙ্গে পরিবারের লোকজন যোগাযোগ করলে তাকে হাসাপাতালে আনতে বলা হয়। কিন্তু পরিবারের লোকজন ছেলেটিকে হাসপাতালে না এনে বাড়িতে রেখে চিকিৎসা করেন। বাড়িতেই ছেলেটির মৃত্যু হয়। মৃত ব্যক্তি নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়েছে বলে জানান জহিরুল ইসলাম।

ভান্ডারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম বলেন, মৃত শিক্ষার্থী (১৭) এ বছর দক্ষিণ ধাওয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দিয়েছিলেন। এই শিক্ষার্থীর মৃত্যুর পর তাদের বাড়িসহ পার্শ্ববর্তী বাড়িগুলোকে লকডাউন এবং দক্ষিণ-পূর্ব ধাওয়া গ্রামকে কোয়ারেন্টিন ঘোষণা করা হয়েছে।

ঢাকা, ৩১ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।