''করোনা সন্দেহে বেশি পরীক্ষা করুন, সুরক্ষিত থাকুন''


Published: 2020-04-01 15:20:16 BdST, Updated: 2020-05-30 05:18:40 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনা ভাইরাসে আক্রান্তের সন্দেহ হলেই বেশি বেশি পরীক্ষা করুন, নিজেরা সুরক্ষিত থাকুন এমনটাই জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বুধবার করোনা ভাইরাস নিয়ে অনলাইন ব্রিফিংয়ের সময় তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জানান, করোনা ভাইরাস সংক্রান্ত সরঞ্জাম পিপিই, মাস্ক এর সংখ্যা বৃদ্ধি করা হয়েছে। এসব সরঞ্জামের যেন সঠিক ব্যবহার করা হয়। প্রতিনিয়তই স্বাস্থ্য সেবার মান উন্নত করা হচ্ছে। ইতোমধ্যে আমরাদের সরকারি হাসপাতালে ভেন্টিলেটর স্থাপনার কার্যক্রম চলছে।

ইতোমধ্যে ঢাকার কুমিটোলা জেনারেল হাসপাতাল, গ্যাস্টোলিভার হাসপাতাল করোনা ভাইরাসের জন্য প্রস্তুত করা হয়েছে। এছাড়াও বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতাল, শিশু হাসপাতালসহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ভাইরাস পরীক্ষার কার্যক্রম শুরু করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, ঢাকার বাইরে রংপুর, রাজশাহীতে, ময়মনসিংহ, পর্যায়ক্রমে প্রতিটি মেডিকেলে করোনা পরীক্ষার কার্যক্রম শুরু হয়েছে। আপনার সকলে নির্দেশনা মেনে ঘরে অবস্থান করুন, অন্যথায় ভাইরাস ছড়িয়ে পড়বে।

উল্লেখ্য যে, এখন পর্যন্ত বাংলাদেশে প্রাণঘাতি করোনা ভাইরাসে ৫৪ জন আক্রান্ত হয়েছে।
সেই সঙ্গে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ৬ জন।

ঢাকা, ০১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।