ঢামেকের আইসোলেশনে করোনা উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু


Published: 2020-04-05 17:42:12 BdST, Updated: 2020-05-29 09:09:14 BdST

লাইভ প্রতিবেদকঃ সারা দেশে বিরাজ করছে করোনা আতঙ্ক। সংক্রমণ থেকে বাঁচতে গ্রহণ করা হয়েছে বিভিন্ন উদ্যোগ। প্রতিদিন এই ভাইরাসের উপসর্গ নিয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হচ্ছেন অনেক রোগী। এবার করোনার উপসর্গ নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের নতুন ভবনের নিচতলায় আইসোলেশন ওয়ার্ডে এক ব্যক্তির মৃত্যুর ঘটনা ঘটেছে। মৃত ওই ব্যক্তির বয়স আনুমানিক ৫০ বছর।

হাসপাতাল সূত্রে জানা যায়, রবিবার দুপুরে ওই ব্যক্তির মৃত্যু হয়। করোনার উপসর্গ থাকায় তাকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছিল। ওই ব্যক্তির বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়।

এ বিষয়ে জানতে চাইলে ঢামেকের নতুন ভবনের ওয়ার্ড মাস্টার আবুল হোসেন বলেন, প্রথমে ওই ব্যক্তি নতুন ভবনের মেডিসিন ওয়ার্ডে ভর্তি ছিল। পরে তার দেহে করোনার লক্ষণ প্রকাল পেলে তাকে আইসোলেশন ওয়ার্ডে নেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরীক্ষাগারে পাঠানো হয়েছে। পরীক্ষার রিপোর্ট যদি নেগেটিভ হয় তাহলে স্বজনদের কাছে সাধারণভাবে মরদেহ হস্তান্তর করা হবে। তবে যদি পজিটিভ হয় সে অনুযায়ী মরদেহ দাফনের ব্যবস্থা নেওয়া হবে।

এ প্রসঙ্গে নিহত ওই ব্যক্তির মেয়ে বলেন, তার বাবাকে ব্রেন স্ট্রোক জনিত কারণে গতরাতে ঢাকা মেডিক্যাল হাসপাতালে নতুন ভবনের মেডিসিন ওয়ার্ডে নেওয়া হয়। পরে সেখান থেকে তাকে ওই ভবনের নিচতলায় আইসোলেশন ওয়ার্ডে শিফট করা হয়। আর সেখানেই তার মৃত্যু হয়েছে।

ঢাকা, ০৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।