৭ এপ্রিল থেকে সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস


Published: 2020-04-05 19:43:12 BdST, Updated: 2020-05-29 09:39:15 BdST

লাইভ প্রতিবেদকঃ করোনাভাইরাস পরিস্থিতিতে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্যও সংসদ বাংলাদেশ টেলিভিশন চ্যানেলেন মাধ্যমে ক্লাস পরিচালনা করা হবে। আগামী ৭ এপ্রিল শুরু হবে প্রাথমিক স্তরের ক্লাস সম্প্রচার।

রোববার প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

মো. ফসিউল্লাহ ক্যাম্পাসলাইভকে বলেন, প্রাথমিক বিদ্যালয় ছুটির সময় শিক্ষার্থীদের লেখাপড়ার ধারাবাহিকতা রক্ষার জন্য সংসদ বাংলাদেশ টেলিভিশনে বিষয়ভিত্তিক পাঠদান কর্মসূচির নাম দেয়া হয়েছে 'ঘরে বসে শিখি'। প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের জন্য নির্দিষ্ট রুটিন অনুযায়ী এ কার্যক্রমের সম্প্রচার শুরু হবে। গত বৃহস্পতিবার থেকে ক্লাস রেকর্ডিংয়ের কার্যক্রম শুরু হয়েছে। ইতোমধ্যেই কয়েকটি ক্লাস সম্প্রচার উপযোগী করে তৈরি করা হয়েছে। আগামী ৭ এপ্রিল থেকে সংসদ টিভিতে প্রাথমিক স্তরে ক্লাস সম্প্রচার শুরু হবে।

সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাসের রুটিন অনুযায়ী প্রতিদিন দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম এ ছয় শ্রেণির ক্লাস সংসদ টিভিতে প্রচার করা হবে। প্রতিটি ক্লাস হবে ২০ মিনিটের।

জানা গেছে, টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক পাঠদান করা বিষয়ের উপর বাড়ির কাজ দেবেন। শিক্ষার্থীদের প্রত্যেক বিষয়ের জন্য আলাদা আলাদা খাতায় বাড়ির কাজ করতে হবে। স্কুল খুললে তার শিক্ষকদের কাছে জমা দিতে হবে।

ঢাকা, ০৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//টিআর

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।